ছাত্রছাত্রীদের জন্য বিশেষ ল্যাপটপ বাজারে আনলো Dell

Written By: Satyaki Bhattacharyya

নতুন ক্রোমবুক লঞ্চ করলো ডেল। লন্ডনে এক শ তে নিজেদের ৫০০০ সিরিজের নতুন এই ক্রোমবুকের ঘোষনা করেছে ডেল। ছাত্রদের কথা মাথায় রেখে লঞ্চ করে হয়েছে এই ল্যাপটপ। ১১ ইঞ্চি ক্যামশেল ও ২ ইন ১ চনভার্টেবেল ডিজাইন দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন এই ল্যাপটপটি। কোম্পানি জানিয়েছে ১৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে এই ল্যাপটপে।

ছাত্রছাত্রীদের জন্য বিশেষ ল্যাপটপ বাজারে আনলো Dell

কোম্পানি আরও জানিয়েছে নতুন Chromebook 5190 প্রথম ক্রোমবুক মডেল যা সইতে পারবে ১০০০০ মাইক্রো ড্রপ। কোম্পানি জানিয়েছে ৪৮ ইঞ্চি ড্রপ অথবা স্টিলের উপর ৩০ ইঞ্চি ড্রপেও কিছু হবে না এই ল্যাপটপের। যা একটি ক্যাসরুম ডেস্কের আদর্শ উচ্চতা।

এছাড়াও Chromebook 5190 এ আছে স্ক্র্যাচ রেসিসট্যান্ট ডিসপ্লে। এছাড়াও ল্যাপটপের হিঞ্জগুলি অত্যন্ত শক্তিশালী ভাবে তৈরী করা হয়েছে। এছাড়াও কি বোর্ডে জল পড়লে কণ ক্ষতি হবে না এই ল্যাপটপের।

বিশেষ করে ছাত্রদের জন্য তৈরী Chromebook 5190 এ রয়েছে ক্লাসরুমের জন্য স্পেশাল ফিচার্স। ওয়ার্ল্ড ফেসিং ক্যামেরা দিয়ে ক্লাসরুম বা ফিল্ড ট্রিপের ছবি তুলে নিতে পারবেন ছাত্রছাত্রীরা। এছাড়াও স্কেচ ও হ্যান্ডরাইটিং -এর জন্য রয়েছে একটি অ্যাকটিভ স্টাইলাস।

শাওমি রেডমি নোট ৫-এর ফিচার্স আর দামের হদিশ রইল

এছাড়াও Chromebook 5000 সিরিজে রয়েছে USB Type-C পোর্ট, ডুয়াল কোয়াড কোর ইন্টেল সেলেরন প্রসেসার।

আগামি ফেব্রুয়ারী থেকে কিনতে পাওয়া যাবে Dell Chromebook 5190। ল্যাপটপটির দাম শুরু $289 (প্রায় ১৮,৫০০ টাকা) থেকে। কনভার্টেবেল ভেরিয়েন্টের দাম অবশ্যই এর থেকে বেশি হবে।

এছাড়াও এই সেগমেন্টে বাজারে আছে Acer Chromebook Spin 11, Chromebox CXI3 আর Chromebook C732 মডেলগুলি।

Read more about:
English summary
Dell Chromebook 5190 has been launched under the company’s Chromebook 5000 series. This is a laptop designed for students and comes in two variants. One is an 11-inch clamshell model and the other a 2-in-1 convertible model. The highlight of this laptop is its 13 hours of battery life and rugged nature.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়