ফেসবুকে থ্রি ডি তুলবেন কীভাবে?

|

মে মাসে ডেভেলপার কনফারেন্সের সময় নতুন থ্রি ডি ফটো লঞ্চ করার কথা জানিয়েছিল ফেসবুক। অবশেষে এই ফিচার লঞ্চ হল। এবার থেকে ফেসবুকে থ্রিডি ছবিও পোস্ট করা যাবে। ইতিমধ্যেই নতুন এই পরিষেবা শুরু হয়ে গিয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সব ফেসবুক ইউজার থ্রিডি ফটো দেখতে ও পোস্ট করতে পারবেন।

ফেসবুকে থ্রি ডি  তুলবেন কীভাবে?

 

ফেসবুক থ্রি ডি ফটো কী?

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে নতুন এই থ্রিওডি ছবি চিচার লঞ্চ করেছে ফেসবুক। তবে এই থ্রিডি ছবি তুলতে কোন বিশেষ ক্যামেরার প্রয়োজন হবে না। সাধারন ফোনের ডুয়াল ক্যামেরার মাধ্যমে এই থ্রিডি ছবি তোলা সম্ভব। ফোনের ডুয়াল ক্যামেরা ছবির ফরগ্রাউন্ড ও ব্যাকগ্রাউন্ডের দুরত্ব মেপে ছবিতে ডেপ্ত তৈরী করবে। ভার্চুয়াল রিয়ালিটি ডিভাইসের মাধ্যমে এই থ্রি ডি ছবি দেখা যাবে।

ফেসবুকে থ্রি ডি ছবি তুলবেন কীভাবে?

ফেসবুকে থ্রি ডি ছবিব তোলার জন্য iPhone 7 Plus, iPhone 8 Plus, iPhone 8 Plus, iPhone XS আর iPhone XS Max থাকা বাধ্যতামূলক। আপাতত ষুধুমাত্র iOS এর জন্য এই ফিচার শুরু হলেও শিঘ্রই অ্যানড্রয়েড ফোনেও পৌঁছে যাবে এই ফিচার।

ফেসবুকে থ্রি ডি ছবি তোলার জন্য শুরুতে ফেসবুক অ্যাপ ওপেন করতে হবে। এরপরে তিওনটিও ডোটে ক্লিক করে নতুন থ্রি ডি ফটো অপশান সিলেক্ট করতে হবে। এবার আপনার iPhone এর গ্যালারি খুলে যাবে। এখানে যে ছবিগুলি পোট্রেট মোডে তোলা শুধু সেই ছবিগুলি থ্রি ডি ছবি হিসাবে পোসাট করা যাবে। এই রকম একটি ছবি সিলেক্ট করে পোস্ট করে দিন।

তবে ছবি তোলার সময় সাবজেক্ট থেকে ৩ থেকে ৪ ফুট দুরত্বে থেকে ছবি তুললে থ্রি ডি ছবিতে ভালো এফেকয় পাওয়া যাবে। একই সাথে একাধিক লেয়ারে একই সিন তোলার চেষ্টা করুন। এতে আরও ভালো ফল পাবেন থ্রি ডি ছবিতে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Facebook 3D Photos: Here's how to create, share, and view 3D photos in News Feed and VR headsets like Oculus Rift.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X