এবার পেপ্যাল থেকে টাকা লেনদেন ফেসবুক মেসেঞ্জারেই

By: Sabyasachi Chakraborty

গত বছর Facebook এবং PayPal যে যার মেসেঞ্জার অ্যাপে পেমেন্ট সিস্টেম চালু করেছিল। এবার দুই সংস্থা একজোট হয়েছে। Facebook Messenger-এই PayPal অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের সুবিধা আসছে।

এবার পেপ্যাল থেকে টাকা লেনদেন ফেসবুক মেসেঞ্জারেই

PayPal সম্প্রতি তাদের কাস্টমার সার্ভিস চালু করেছে। গ্রাহকদের প্রশ্ন, নানান সহায়তা সংক্রান্ত সুবিধা তাতে দেওয়া হবে। এবার ফেসবুক মেসেঞ্জারের সঙ্গে যে সব গ্রাহক তাদের PayPal অ্যাকাউন্ট ট্যাগ করেছে, তারা এবার থেকে টাকা পয়সার লেনদেন করতে পারবে, বিল পে করতে পারবে। এই পেমেন্ট সার্ভিস কোম্পানির দাবি, মেসেঞ্জারের মধ্যে দিয়েই মানি ট্রান্সজাকশনের বিকল্প পথ খুঁজে পাবেন গ্রাহকরা।

তবে আপাতত আইওএস-এ শুধুমাত্র আমেরিকার গ্রাহকরাই এই সুবিধা পাচ্ছেন। খুব শিগগিরই অ্যান্ড্রয়েডেও আসছে এই সুবিধা।

ডিরেক্ট খাবার অর্ডার করার ফিচার আনল ফেসবুক

ফেসবুকও জানিয়েছে, অন্যান্য দেশেও খুব তাড়াতাড়ি এই পরিষেবা দেওয়া হবে। PayPal-এর দাবি কুড়ি লক্ষেরও বেশি গ্রাহক মেসেঞ্জার অ্যাপের সঙ্গে PayPal অ্যাকাউন্ট লিঙ্ক করিয়েছেন। যেহেতু গোটা বিশ্বেই এই সুবিধা ধীরে ধীরে মিলবে, এই সংখ্যাটা আরও বাড়বে বলে আশাবাদী PayPal।

কেমন করে কাজ করে এটি?

এর কাজ খুব সহজ। মেসেঞ্জার অ্যাপে + আইকনটি ট্যাপ করতে হবে। তারপর সবুজ রঙের '$' সিম্বল ট্যাপ করুন। একটা শর্ট নোট লিখুন আর লিখুন কত টাকা আপনি পেতে বা কোথাও দিতে চাইছেন। এন্টার হিট করা মাত্রই পে প্যাল অ্যাকাউন্ট বা ডেবিট কার্ডের সঙ্গে আপনাকে এই অ্যাপ কানেক্ট করতে বলবে। এখানে আপনি পে প্যাল অপশন বেছে নিন, টাকা লেনদেন সেরে নিন।



Read more about:
English summary
Facebook Messenger has got the PayPal integration that lets users send or receive money within the app.
Please Wait while comments are loading...

Social Counting