আগামি মোবাইল কংগ্রেসে লঞ্চ হবে প্রথম অ্যানড্রয়েড গো স্মার্টফোন

Posted By: Satyaki Bhattacharyya

গুগুল জানিয়েছে আগামি মোবাইল কংগ্রেস ২০১৮ তে লঞ্চ করবে প্রথম অ্যানড্রয়েড গো স্মার্টফোন। যদিও এই স্মার্টফোনের নাম জানাননি গুগুল। যদিও জানা গিয়েছে এই ফোনের দাম অবশ্যই ৫০ ডলারের কম হবে।

আগামি মোবাইল কংগ্রেসে লঞ্চ হবে প্রথম অ্যানড্রয়েড গো স্মার্টফোন

অ্যানড্রয়েড গো প্ল্যাটফর্মটি তৈরি হয়েছে কম দামের স্মার্টফোনে লেটেস্ট অ্যানড্রয়েড চালানোর জন্য। এই অ্যানড্রয়েড ভার্সানের ফোনগুলিতে থাকবে প্লে স্টোর ও অন্যান্য গুগুল অ্যাপের লাইট ভার্সান। এই ফলে বাড়বে ফোনের ফ্রি স্টোরেজ ও স্পিড।

অ্যানড্রয়েড গো অপারেটিং সিস্টেমের স্মার্টফোঙ্গুলিতে থাকবে 1GB RAM ও 8GB স্টোরেজ। কম স্পেসিফিকেশান হলেও গুগুল দাবি করেছে হাই এন্ড ফোনের মতোই পারফর্ম করবে নতুন এই ফোনগুলি।

গত ডিসেম্বরে গুগুল এই অ্যানড্রয়েড গো এর ঘোষনা করেছিল। যা কম দামের ফোনের গ্রাহকদের দেবে লেটেস্ট অপারেটিং সিস্টেমের মজা।

ফ্লিপকার্টে দেখা গেল Galaxy S9 এর টিজার

এর মাঝেই গুগুল লঞ্চ করেছে তাদের জনপ্রিয় সবকটি অ্যাপের গো ভাআর্সান। এর মধ্যে রয়েছে ম্যাপ, ক্রোম, জিমেল, প্লে স্টোর। এছাড়াও গুগুল কাজ করছে গুগুল অ্যাসিস্টান্ট গো ভার্সানের।

Read more about:
English summary
Google has announced that it will unveil the first smartphones running Android Oreo (Go edition) at the MWC 2018 tech show next week. However, the company has not revealed the names of these upcoming smartphones. It has just mentioned that these Android Go smartphones will be priced at less than $50.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়