রিফার্বিশড প্রোডাক্ট বিক্রি করতে 2GUD ওয়েবসাইট লঞ্চ করল Flipkart

By GizBot Bureau
|

কিছুদিন আগেই বন্ধ হয়ে দিয়েছিল ebay.in ওয়েবসাইট। ebay.in বন্ধের সময় Flipkart জানিয়েছিল এই ওয়েবসাইটের ভুল থেকে শিক্ষা নিয়ে শিঘ্রই নতুন ওয়েবসাইট লঞ্চ করতে চলেছে তারা। ebay.in বন্ধের এক সপ্তাহের মধ্যেই পুরোনো জিনিস বিক্রির নতুন ওয়েবসাইট লঞ্চ করল Flipkart। নতুন এই ওয়েবসাইটের নাম 2GUD। আপাতত 2GUD ওয়াবসাইট থেকে শুধুমাত্র পরোনো ইলেকট্রনিক প্রোডাক্ট বিক্রি হবে। পরে একাধিক নতুন বিভাগে পুরোনো জিনিস বিক্রি করবে 2GUD।

রিফার্বিশড প্রোডাক্ট বিক্রি করতে 2GUD ওয়েবসাইট লঞ্চ করল Flipkart

 

বুরধবার নতুন এই ওয়েবসাইট লঞ্চ হয়েছে। আপাতত শুধুমাত্র মোবাইল ওয়েব থেকে 2GUD ওয়েবসাইট ব্যবহার করা যাচ্ছে। কোম্পানি জানিয়েছে শিঘ্রই কম্পিউটার থেকে মোবাইল অ্যাপ থেকে 2GUD ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। কোম্পানি জানিয়েছে Flipkart এর থেকে সম্পূর্ণ আলাদাভাবে কাজ করবে 2GUD। এইদুই প্ল্যাটফর্মকে কখনই এক করার পরিকল্পনা নেই।

এই মুহুর্তে 2GUD থেকে শুধু মাত্র পুরোনো ব্যবহার করা জিনি বিক্রি করা হবে। তবে 2GUD ওয়েবসাইটে বিক্রির সময় কোম্পানির ইঞ্জিনিয়াররা প্রতিটি প্রোডাক্ট ঠিক মতো কাজ করছেন কী না তা যাচাই করে নেবেন। এর সাথেই এই প্রোডাক্টগুলিতে ৩ মাস থেকে ১২ মাস পরররযন্ত ওয়্যারিন্টি দেওয়া হবে। সারা দেশের বিভিন্ন সার্ভিস সেন্টার থেকে গ্রাহকরা এই প্রোডাক্ট ওয়্যারিন্টি পিরিয়ডের মধ্যে সারিয়ে নিতে পারবেন।

কোম্পানির সিইও কল্যান কৃষ্ণমূর্তি বলেন 2GUD বাজারে আসার পরে গ্রাহকের পুরনো জিনিস কেনার জন্য বিশ্বাসযোগ্যতার সমস্যা মিটল। ভারতে পুরোনো জিনিসের বিশাল বাজার রয়েছে।। কিন্তু কোন কোম্পানি এখনো সেই বাজারকে কাজে লাগাতে পারেনি। সম্প্রতি এক রিপোর্টে জানানো হয়েছিল পাঁচ থেকে ছয় বছর পরে ভারতে পুরোনো জিনিস বিক্রির বাজারের পরিমান হবে ২০ বিলিয়ান মার্কিন ডলার।

আপাতত 2GUD ওয়েবসাইটে বিভিন্ন পরোনো জিনিজের মানকে এই পাঁচটি বিভাগে ভাগ করা হয়েছে:

১. Unboxed like new: এই প্রোডাক্টগুলি কখনই ব্যবহার করা হয়নি। এই প্রোডাক্টে ১২ মাসের ওয়্যারিন্টি পাওয়া যাবে।

২. Refurbished superb: এই প্রোডাক্টগুলি খুব কম ব্যবহার হয়েছে ও সামান্য দাগ রয়েছে।

৩. Refurbished very good: এই প্রোডাক্টগুলি কম ব্যবহার হয়েছে ও কম দাগ রয়েছে।

৪. Refurbished good: এই প্রোডাক্টগুলি বেশি ব্যবহার হয়েছে ও ভালোই দাগ রয়েছে।

৫. Refurbished okay: এই প্রোডাক্টগুলি অত্যাধিক ব্যবহার হয়েছে ও অনেক দাগ রয়েছে।

 

Flipkart জানিয়েছে এই ওয়াবসাইট থেকে বিক্রি হওয়া সব প্রোডাক্ট ৪৭ টি কোয়ালিটি পরীক্ষায় পাশ করেছে। যেমন ধরুন মোবাইল ফোনে ডিসপ্লে থেকে ব্যটারি সব পরীক্ষা করে তবেই 2GUD ওয়েবসাইটে বিক্রি করা হবে। এই সব প্রোডাক্টে ৩ মাস থেকে ১২ মাস ওয়্যারিন্টি দেবে এই ওয়েবসাইট।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
2GUD, Flipkart’s new e-commerce portal, sells only unused and returned products or used products which are restored to full functionality by professionals.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X