এবার গুগল অ্যাসিস্টেন্ট থেকেই মুদিখানার জিনিসপত্র অর্ডার করা যাবে

By Gizbot Bureau
|

২০১৬ সালে প্রথম সামনে এসেছিল গুগল এর ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট গুগল অ্যাসিস্ট্যান্ট। গত তিন বছরে এই অ্যাসিস্ট্যান্টে অসংখ্য ফিচার যোগ হয়েছে। ইতিমধ্যেই স্মার্ট হোম অটোমেশন সহ গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে স্মার্টফোনের অনেক গুরুত্বপূর্ণ কাজ করা যায়। এবার গুগল অ্যাসিস্ট্যান্টে নতুন ফিচার আরও শক্তিশালী করে তুলবে এই অ্যাপকে।

এবার গুগল অ্যাসিস্টেন্ট থেকেই মুদিখানার জিনিসপত্র অর্ডার করা যাবে

 

এবার থেকে মুদিখানা কেনাকাটায় গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা যাবে। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টকে মুদিখানার চাহিদা জানিয়ে দিলে সে নিজে থেকেই অর্ডার প্লেস করে দেবে। মার্কিন দুনিয়ায় ওয়ালমার্টের সাথে হাত মিলিয়ে এই পরিষেবা নিয়ে এসেছে গুগল। “Hey Google, Talk to wallmart” ভয়েস কমান্ডের পরে আপনার যা যা লাগবে তা মুখে বলে যেতে হবে। গুগল অ্যাসিস্ট্যান্ট সরাসরি এই প্রোডাক্টগুলি আপনার ওয়ালমার্ট কার্টে অ্যাড করে দেবে। ওয়ালমার্টের মেশিন লার্নিং প্রযুক্তির মাধ্যমে যে প্রোডাক্টের নাম মুখে বলেছে সেটাই কার্টে যোগ হওয়ার প্রযুক্তি নিয়ে এসেছে গুগল।

অ্যানড্রয়েড, আইফোন স্মার্ট ডিসপ্লে, স্মার্ট স্পিকার ও স্মার্ট ওয়াচ সহ একশো কোটির বেশি ডিভাইসে রোজ গুগল অ্যাসিস্ট্যান্ট চলে। খুব কম ভয়েস অ্যাসিস্ট্যান্ট ভারতীয়দের বলা ইংরাজী কথা সঠিকভাবে বুঝতে পারে। গুগল অ্যাসিস্ট্যান্ট তাদের মধ্যে অন্যতম।

গত বছর তাদের ডেভেলপারদের সঙ্গে বৈঠক গুগুল আইও তে গুগুল সারা বিশ্বের সামনে নিয়ে এসেছিল গুগুল ডুপ্লেক্স। কী এই গুগুল ডুপ্লেক্স? গুগুল ডুপ্লেক্স আলাদা কোন সফটওয়ারের নাম নয়। এটি আসলে গুগুল অ্যাসিস্ট্যান্টের সাথে একসাথে কাজ করে। গুগুলের নতুন এই টেকনোলজির মাধ্যমে আপনার ফোন এবার আপনার হয়ে করে ফেলতে পারবে ফোন কল। তবে সেই ফোন কলে গুগুল অ্যাসিস্টেন্টের গলার আওয়াজ শুনে মনে হবে কোন মানুষ কথা বলছেন। ফোনের অপর প্রান্তের মানুষটিকে বলে না দিলে তাঁর পক্ষে বলা সম্ভব হবে না যে তিনি একজন রোবোটের সাথে কথা বলছেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google Assistant can now order groceries from Walmart, gets deep integration with Chrome OS

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X