অফিসে বসে আর এই কাজ করতে পারবেন না গুগল কর্মীরা

By Gizbot Bureau
|

কর্মীদের জন্য নতুন নির্দেশিকা নিয়ে এসেছে গুগল। সেই নির্দেশিকায় জানানো হয়েছে অফিসে বসে সাম্প্রতিক খবর আর কোন রাজনৈতিক আলোচন করতে পারবেন না কর্মীরা। সম্প্রতি অফিশিয়াল ব্লগ পোস্টে এই কথা জানানো হয়েছে। নির্দেশিকায় জানানো হয়েছে, “যে কাজের জন্য আমাদের নিয়োগ করা হয়েছে সেই কাজে মন দিতে হবে আমাদের। কাজের বাইরে অন্য বিষয় নিয়ে আলোচনা করে অফিসে সময় নষ্ট করা যাবে না।” জানানো হয়েছে নির্দেশিকায়। ফলে অফিসে বসে বিভিন্ন খবর ও রাজনৈতিক আলোচনা নিষিদ্ধ হয়েছে গুগল অফিসে।

অফিসে বসে আর এই কাজ করতে পারবেন না গুগল কর্মীরা

 

মাউন্টেন ভিউ এর কোম্পানিটি কর্মীদের পরিষ্কার জানিয়েছেন যে নিয়ের কাজের প্রতি আরও বেশি দায়বদ্ধতা দেখাতে হবে। ব্লগ পোস্টে আরও জানানো হয়েছে, “গুগল এ কাজ করলে অনেক দায়িত্ব নিতে হয়। বিশ্বব্যাপী কয়েকশো কোটি মানুষ রোজ আমাদের সার্ভিসের উপরে ভরসা করেন। আমাদের মানুষের বিশ্বাসের সঠিক সম্মান দিতে হবে ও নিজেদের প্রোডাক্টকে আরও ভালো করে তুলতে হবে।”

“আপনি কি বলচহেন ও করছেন তার যথেষ্ট গুরুত্ব রয়েছে। নিজের কথা ও কাজের একমাত্র আপনিই দায়ী। সেই দায় আপনাকেই নিতে হবে।” জানানো হয়েছে ব্লগে।

এছাড়াও সহকর্মীদের ট্রোল করলে তার বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নিতে চলেছে সার্চ ইঞ্জিন জায়েন্ট কোম্পানিটি। “কর্মীদের ট্রোল করবেন না, অন্য কোন নামে ডাকবেন না। সবার জন্যি এই নিয়ম প্রযোজ্য। অন্য কর্মীকে অথবা ব্যবসায়ীক সঙ্গীদের কোন ভাবে ছোট প্রমান করলে অথবা অপমানিত করলে কড়া ব্যবস্থা নেবে কোম্পানি।”

এছাড়াও নির্দেশিকায় জানানো হয়েছে কোম্পানি সম্পর্কে কোন ভুল তথ্য যেন বাইরে জানানো না হয়। “বাইরে কথা বলার সময় খেয়াল রাখুন। কোন ভাবেই যেন কোন তথ্য অন্য ভাবে প্রকাশিত না হয়। কোম্পানির ভিতরে বিভিন্ন প্রোডাক্ট ও অন্যান্য তথ্য সম্পর্কে কোন ভুল তথ্য যেন বাইরে চলে না যায়।”

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google employees are 'banned' from these activities while at work

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X