অ্যানড্রয়েড ফোন যে কোন ওয়েবসাইট পড়ে শোনাবে এই অ্যাপ

By GizBot Bureau
|

Google Go অ্যাপে নতুন আপডেট নিয়ে এলো Google। এবার যে কোন ওয়াবসাইট পড়ে শোনাতে পারবে এই অ্যাপ। মোট ২৮ টি ভাষায় ওয়েবসাইট পড়ে শোনাবে Google Go।

 

অ্যানড্রয়েড ফোন যে কোন ওয়েবসাইট পড়ে শোনাবে এই অ্যাপ


এক ব্লগ পোস্টে Google জানিয়েছে, “Google Go অ্যাপের নতুন এই ফিচারে ব্রাউজারে ব্রাউজারের লেখা পড়ে শোনাতে পারবে এই অ্যাপ। মাধারন মানুষের মতো গলার আওয়াজে ব্রাউজারের লেখা পড়ে শোনানো হবে। স্লো 2উ কানেকশানেও এই ফিচার কাজ করবে।”

নতুন এই ফিচারের ফলেই রেডিও শোনার মতোই ওয়েবসাইট ওপেন করে তা শুনে নেওয়া যাবে।

গত বছরে ভারত ও ইন্দোনেশিয়ায় নতুন অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য Google Go অ্যাপ লঞ্চ করেছিল সিলিকন ভ্যালির টেক জায়েন্ট। এই ব্লগ পোস্টে বলা হয়েছে “সব ভারতবাসী নিজের ভাষায় সার্ভিস ব্যবহার আমাদের লক্ষ্য।”। এই মুহুর্তে মোট ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যায় পৃথিবীতে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রতিদিনই কয়েক হাজার নতুন ইন্টারনেট গ্রাহক প্রথম বারের জন্য এই দেশে ইন্টারনেট ব্যবহার করছেন।

এর মধ্যে বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারী ইংরাজী পড়তে ও বলতে পারেন না। এই সব গ্রাহকের জন্য ইন্টারনেট ব্যবহার আরও সহজ করে তুলতে ২৮ টি ভারতীয় ভাষায় এই পরিষেবা শুরু করেছে Google। এর মধ্যে রয়েছে বাংলা, হিন্দি, মালায়ালাম, মারাঠি ও তামিলের মতো জনপ্রিয় ভাষাগুলি।

কম্পিউটারে বা রোবটের ম,অতো আওয়াজ না করে সাধারন মানুষের মতো গলার আওয়াজে এই অ্যাপ ওয়াবসাইট পড়ে শোনাতে পারবে। গ্রামীন ভারতে অনেক ইন্টারনেট গ্রাহক এখনো স্লো 2G কানেকশান ব্যবহার করেন। এই গ্রাহকরা খুব সহজেই Google Go অ্যাপের নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন। সব ধরনের গ্রাহকের কাছে কোম্পানির পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য Google এর।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google Go can now read aloud billions of web pages in 28 languages.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X