লকডাউনের সময় খাবার ও আশ্রয় মিলছে কোথায়? জানাবে গুগল ম্যাপস

By Gizbot Bureau
|

লকডাউনের সময় দেশের ৩০টি শহরে রাতের আশ্রয় ও বিনামূল্যে খাবার কোথায় পাওয়া যাবে জানাবে গুগল ম্যাপস। রাজ্য ও কেন্দ্র সরকারের সঙ্গে হাত মিলিয়ে এই কাজ করছে মার্কিন কোম্পানিটি।

 

লকডাউনের সময় খাবার ও আশ্রয় মিলছে কোথায়? জানাবে গুগল ম্যাপস


গুগল ম্যাপস অথবা গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে শহরের কোথায় এই ধরনের জায়গা আছে জেনে নেওয়া যাবে। সম্প্রতি এক বিবৃতিতে এই কথা জানিয়েছে গুগল।

এছাড়াও গুগল সার্চ থেকে শহরের কোথায় রাতের আশ্রয় ও বিনামূল্যে খাবার পাওয়া যাবে তা জেনে নেওয়া যাবে। এছাড়াও জিওফোনে গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে দেখে নেওয়া যাবে নির্দিষ্ট জায়গাগুলি।

“কভিড -১৯ পরিস্থিতি সামনে আসার সাথে সাথে আমরা সমাধানগুলি তৈরির লক্ষ্যে একটি সঙ্ঘবদ্ধ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি যা প্রয়োজনের এই সময়ে সাধারণ মানুষের সহায়তা করবে। গুগল ম্যাপসে খাবার ও রাতের আশ্রয়ের অবস্থানগুলি হাইলাইট করা প্রয়োজনীয় তথ্য ব্যবহারকারীদের জন্য সহজেই এই তথ্যটি সরবরাহ করা এবং সরকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত খাদ্য ও আশ্রয় পরিষেবাগুলি তারা পেতে পারেন তা নিশ্চিত করার একটি পদক্ষেপ।

স্বেচ্ছাসেবক, এনজিও এবং ট্র্যাফিক কর্তৃপক্ষের সহায়তায় আমরা ক্ষতিগ্রস্ত লোকদের কাছে এই গুরুত্বপূর্ণ তথ্য পৌঁছে দেওয়ার চেষ্টা করছি, যাদের মধ্যে অনেকেরই এই সময়ে স্মার্টফোন বা মোবাইল ডিভাইসে অ্যাক্সেস নাও থাকতে পারে, " বলেন গুগল ইন্ডিয়ার সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অনল ঘোষ।

বিবৃতিতে গুগল জানিয়েছে, "আগামী দিনগুলিতে, গুগল ম্যাপস অ্যাপ্লিকেশনটিতে অনুসন্ধান বারের নীচে উপস্থিত হওয়া দ্রুত-অ্যাক্সেস শর্টকাটগুলির মতো ফিচার থাকছে। কাইওস ফিচার ফোনে গুগল ম্যাপস শর্টকাট এবং খাবার এবং রাতের আশ্রয় সহ এই ফিচারটি অ্যাক্সেস করা আরও সহজ হয়ে উঠবে ম্যাপস অ্যাপ্লিকেশনটি প্রথম খোলার সময় মানচিত্রে পিনগুলি ডিফল্ট-রূপে উপস্থিত হবে।"

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google Maps Now Shows Night Shelter, Food Camps Amidst Coronavirus Lockdown

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X