এবার নতুন চাকরি খুঁজে ডেবে গুগল পে

By Gizbot Bureau
|

সম্প্রতি ভারতের গ্রাহকদের জন্য একগুচ্ছ নতুন সুবিধা নিয়ে এসেছে গুগল। ভারতে সেই গুগল ইভেন্ট থেকেই গুগল পে পেমেন্ট সার্ভিস নতুন ফিচার নিয়ে এল সার্চ ইঞ্জিন কোম্পানিটি। এবার গুগল এর পেমেন্ট অ্যাপ থেকে এন্ট্রি লেভেল জব সার্চ করা যাবে। গুগল সার্চে যে চাকরির খবর পাওয়া যায় তার থেকে আলাদা কাজ করবে এই ফিচার। রিটেল, হসপিটালিটি আর অন ডিমান্ড সার্ভিসের চাকরির খবর পাওয়া যাবে গুগল পে থেকে।

 
এবার নতুন চাকরি খুঁজে ডেবে গুগল পে

থার্ড পার্টি সার্ভিস ২৪সেভেন এর সাথে হাত মিলিয়ে রিটেল স্পেসে চাকরির খঁজ দেবে গুগল পে। অন ডিমান্ড সার্ভিসে কাজের জন্য সুইগি, ডুনজো এর মতো কোম্পানিগুলির সাথে হাত মিলিয়েছে গুগল। কয়েক দিনের মধ্যেই গুগল নিজস্ব প্ল্যাটফর্ম নিয়ে আসবে। সেখানে যে কোন কোম্পানি চাকরির আবেদনের জন্য পোস্ট করতে পারবে।

এছাড়াও বিল পেমেন্টে গুগল পে তে নতুন ফিচার যোগ হয়েছে। এতদিন গুগল পে থেকে শুধুমাত্র ইউপিআই পদ্ধতিতে বিল পেমেন্ট করা যেত। এবার ডেবিট ও ক্রেট কার্ড ব্যবহার করেও গুগল পে থেকে বিল পেমেন্ট করা যাবে।

তবে বিল পেমেন্টের সময় ভেন্ডরকে কার্ড নম্বর দেবে না গুগল। পরিবর্তে একটি টোকেন নম্বর ব্যবহার হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভিসা অ্যাক্সিস ব্যাঙ্ক কার্ড, এইচডিএফসি কার্ড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাঙ্ক আর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে গুগল পে থেকে বিল পেমেন্ট করা যাবে। কয়েক দিনের মধ্যেই রু পে ও মাস্টার কার্ড ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে বিল পেমেন্ট করা যাবে।

অনলাইনে বিল পেমেন্ট ছাড়াও অফলাইন স্টোরে এনএফসি আর কিউআর কোড ব্যবহার করে ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করা যাবে।

এর সাথেই লঞ্চ হয়েছে গুগল পে ফর বিজনেস। প্রধানত মার্চেন্টদের জন্য এই পরিষেবা লঞ্চ করেছে গুগল। সম্পূর্ন আলাদা এই অ্যাপ ব্যবহার করে মার্চেন্টরা ভেরিফাই করে গুগল পে পেমেন্ট সেট আপ করতে পারবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Google Pay Now Supports Jobs Search Feature

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X