গুগুল ঢেলে সাজাচ্ছে তাদের প্রাইভেসি ও সিকিউরিটি ড্যাশবোর্ড।

By: Satyaki Bhattacharyya

খুব শিঘ্রই প্রাইভেসি আর সিকিউরিটি ড্যাশবোর্ডে পরিবর্তন আনতে চলেছে গুগুল। এছাড়াও গুগুল একটি নতুন এলিমেন্ট আনতে চলেছে যেখানে ম্যাপ, ইউটিউব, সার্চ সহ গুগুলের সব প্রোডাক্টের ডাটা স্টোর হবে।

গুগুল ঢেলে সাজাচ্ছে তাদের প্রাইভেসি ও সিকিউরিটি ড্যাশবোর্ড।

সম্প্রতি এক ব্লগ পোস্টে কোম্পানি জানিয়েছে ২০০৯ সালে লঞ্চ হাওয়া ড্যাশবোর্ডকে ঢেলে সাজাতে চলেছে তারা। এই ড্যাশবোর্ডেরর সাহায্যেই গ্রাহকরা তাদের গুগুল অ্যাকাউন্টে যেকোন পরিবর্তন করতে পারবেন। যারা এখনো নিজেদের অ্যাকটিভিটি টুল ঘেঁটে দেখেননি তারা একবার দেখে নিতে পারেন কোম্পানির নতুন এই ডিজাইন। এই মাধ্যমে আপনি ডিলিট করতে পারবেন আপনার সার্চ হিস্ট্রি বা পরিবর্তন করতে পারবেন আপনার অ্যাকাউন্টের যেকোন সেটিংস।

দেশের ৫০০টিরও বেশি কলেজের জন্য পার্সোনালাইজড স্টিকার হাইকের

ব্লগে আরও জানানো হয়েছে "আমাদের মতে আপনার ব্যাক্তিগত ডাটা আপনার কাছে থাকা উচিত। তার সম্পূর্ণ নিয়ন্ত্রন আপনার কাছেই থাকা উচিত। নতুন এই ড্যাশবোর্ডে নতুন মাই অ্যাকাউন্ট বা মাই অ্যাকটিভিটির মতো টুল দিয়ে সেই কাজ আরও সহজে করতে পারবেন আপনি।"

"টাচস্ক্রিনকে আরও ভালোভাবে ব্যাবিহার করতে পারাই এই পরিবর্তনের সবথেকে উল্লেখযোগ্য দিক। এছাড়াও ড্রাশবোর্ড যেন সব ফোনে ঠিকভাবে চলে সেই ব্যাপারে জোর দিচ্ছে কোম্পানি।" - বলে জানিয়েছে গুগুল।

Read more about:
English summary
Google has announced that it plans to redesign its security and privacy dashboard to make it more accessible to users.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়