৩০০০ কোটি মার্কিন ডলারে Snapchat কেনার পরিকল্পনা করেছিলো Google

By: Satyaki Bhattacharyya

২০১৬ সালে ৩০০০ কোটি মার্কিন ডলারে Snapchat কিনে নেওয়ার পরিকল্পনা করেছিলো Google। যদিও Snapchat এর CEO ইভান স্পিগেল Google এর এই অফার গ্রহন না করার সিদ্ধান্ত নেন।

৩০০০ কোটি মার্কিন ডলারে Snapchat কেনার পরিকল্পনা করেছিলো Google

গত বছর Google এর তরফে Snapchat কে এই ৩০০০ কোটি মার্কিন ডলারে প্রস্তাব দেওয়া হয়। গত বছর Snapchat এর শেষ ফান্ডিং রাউন্ডের আগে এই ঘটনা ঘটে। যদিও তারা প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠলেও তারপরেও Google এই কোম্পানি কিনে নেওয়ায় আগ্রহী ছিলো বলে জানা গিয়েছে।

ইভান স্পিগেলকে দেওয়া এই গোপন অফারকে প্রত্যাখ্যান করেই তিনি। তিন বছর আগেই Facebook ৩০০ কোটি টাকায় কিনে নিতে চেয়েছিলো Snapchat। তাই খুব সহজেই বোঝা যায় শেষ ৩ বছরে কতটা বাজার মুল্য বেড়েছে Snapchat এর।

এই খবরের জেরে বাজারে কোম্পানির শেয়ারের দাম এক লাফে ২.৩% বেড়ে গিয়েছে। প্রতিযোগী Facenbook., Instagram, Whatsapp এর মতো অ্যাপগুলি একই রকম ফিচার বাজারে আনায় সম্প্রতি নিচের দিকেই চলছিলো কোম্পানির শেয়ার । কিন্তু এই খবর আবার চাঙ্গা করেছে বিনিয়োগকারীদের। Snapchat এর ফিচার কপি করে সম্প্রতি বেশ সফল Instagram।

যদিও Google এর তরফে এই খবরকে অস্বীকার করা হয়েছে। যদিও এর ফলে দুই কোম্পানির সম্পর্কের অবনতি হবে বলে মনে করছেনা বিশেষজ্ঞরা।



Read more about:
English summary
Google tried purchasing Snapchat's parent company Snap for $30 billion right before the latter IPO'd and the offer was still open after Snap went IPO.
Please Wait while comments are loading...

Social Counting