স্প্যামার তাড়াতে নতুন দাওয়াই ট্যুইটারের

By Gizbot Bureau
|

সোশ্যাল মিডিয়াকে সুরক্ষিত রাখতে নতুন পদক্ষেপ নিল ট্যুইটার। নতুন উপায় এই মাইক্রো ব্লগিং ওয়েবসাইট থেকে স্প্যামার দূরে রাখতে সাহায্য করবে। আগে স্প্যাম অ্যাকাউন্ট এক দিনে ১০০০ অ্যাকাউন্ট ফলো করতে পারত। নতুন নিয়মে এক দিনে কত অ্যাকাউন্ট ফলো করা যাবে তার উর্ধ সীমা বেঁধে দেওয়া হয়েছে। নতুন নিয়মে এক দিনে ৪০০ এর বেশি অ্যাকাউন্ট ফলো করা যাবে না।

স্প্যামার তাড়াতে নতুন দাওয়াই ট্যুইটারের

 

ট্যুইটার জানিয়েছে শুধুমাত্র স্প্যামাররাই 'ফলো আনফলো ফলো আনফোল’ করতে থাকেন। এই সমস্যা থেকে বাঁচতে ১০০০ এর পরিবর্তে এখন থেকে দিনে ৪০০ টি অ্যাকাউন্ট ফলো করা যাবে ট্যুইটারে।

কেন ৪০০? ট্যুইটারের এক উচ্চপদস্থ কর্মী জানিয়েছেন, নতুন নিয়মে স্প্যামারদের কার্যকারীতা কমে যাবে। তিনি বলেন ট্যুইটার বুঝতে পেরেছে কোন মানুষ এক দিনে ৪০০ এর বেশি অ্যাকাউন্ট ফলো করতে পারেন না।

বেশিরভার স্প্যামার দিনে ৪০০ এর বেশি অ্যাকাউন্ট ফলো করে। আর বেশিরভাগ গ্রাহক দিনে ৪০০ এর কম অ্যাকাউন্ট ফলো করেন। তাই এই সংখ্যায় ছন্দ আনতে দিনে ৪০০ অ্যাকাউন্ট ফলো করার উর্ধসীমা রেখেছে ট্যুইটার।

বিশ্বের অন্যতম জনপ্রিয় মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ট্যুইটার। সারা বিশ্বের সেলিব্রিটিদের অন্যতম পছন্দের সোশ্যাল মিডিয়া এটি। এখানে একটি পোস্টে নির্দিষ্ট সংখ্যক অক্ষর লেখা যায়। কোন ভাবেই সীমার বেশি অক্ষর লেখা যায়না ট্যুইটার পোস্টে। যা এই সোশ্যাল মিডিয়াকে জনপ্রিয় করেছে।

তবে ট্যুইটে ট্যাগ করে কোন গ্রাহকের সাথে যেমন কথা বলা যায় তেমনই ট্যুইটারে রয়েছে ডিরেক্ট মেসেজ ফিচার। ডিরেক্ট মেসেজ ব্যবহার করে সহজেই কোন ট্যুইটার গ্রাহককে ব্যক্তিগত চ্যাট পাঠানো সম্ভব। লেখা ছাড়াও ছবি ও ভিডিও পোস্ট করা যায় ট্যুইটারে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here’s what made Twitter limit number of accounts you can follow per day

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X