কেন চার প্রফেশানাল খেলোয়াড়কে তিন বছর নির্বাসনে পাঠালো পাবজি?

|

সম্প্রতি গেমের মধ্যে চুরি করার কারনে চার জন খেলোয়াড়কে নির্বাসনে পাঠিয়েছে পাবজি। তদন্তে জানা গিয়েছে নিষিদ্ধ সফটওয়্যার ব্যবহার করে কিছু খেলোয়াড় গেমের মধ্যে চুরি করছিলেন। পাবজি জানিয়েছে চার জন প্রফেশানাল খেলোয়াড়কে নির্বাসনে পাঠানো হয়েছে। এরা হলেন ক্রিস্টিয়ান নার্ভাইজ, লিয়াম ট্রান, টেলার স্টি আর মার্ক ফরমারো। এই চার জন খেলোয়াড় আগামী তিন বছর কোন ধরনের ই-স্পোর্টস ইভেন্টে অংশ নিতে পারবেন না। 2018 সালের 31 ডিসেম্বর থেকে এই নিষেধাজ্ঞা শুরু হয়েছে।

কেন চার প্রফেশানাল খেলোয়াড়কে তিন বছর নির্বাসনে পাঠালো পাবজি?

 

এই চার জন ন্যাশানাল পাবজি লিগে কোয়ালিফাই করেছিলেন। পাবজি এক বিবৃতিতে পানিয়েছে গেম খেলার সময় এই চার জন একটি থার্ড পার্টি সফটওয়্যারের সাহায্য নিয়ে খেলার মধ্যে চুরি করছিলেন। পাবলিক ইভেন্ট ও অনলাইন কোয়ালিফাইং ইভেন্টে নিশিদ্ধ সফটওয়্যার ব্যবহার করেছেন এই চার খেলোয়াড়।

এই চারজন যে দলগুলির সাথে যুক্ত সেই চারটি দলকেও ন্যাশানাল পাবজি লিগ থেকে নিষিদ্দ করেছে পাবজি। পরিবর্তে কোয়ালিফায়ার থেকে নতুন চারটি দল লিগে যোগ দেবে।

তবে এই নির্বাসন শুধু পাবজি ইভেন্ট থেকে না যে কোন ধরনের ই-স্পোর্টস ইভেন্ট থেকে তা পরিস্কার নয়।

গেমের মধ্যে চুরি করার বিরুদ্ধে প্রথম থেকেই বেশ কড়া পাবজি। যে কোন ভাবে চুরি করলেই পাবজি তৎক্ষণাৎ সেই খেলোয়াড়দের নিষিদ্ধ করেছে। প্রফেশানাল খেলোয়াড়দের প্রতি বেশি কড়া কোম্পানি।

সম্প্রতি র‍্যাডার হ্যাক নামে একটি থার্ড পার্টি চিট ব্যবহার করার কারনে ৩০,০০০ খেলোয়াড়কে নিষিদ্ধ করেছিল পাবজি। এই চিট ব্যবহার করে অন্য একটি স্ক্রিনে প্রতিপক্ষরা ম্যাপে কোথায় রয়েছেন তা দেখা যায়। সেই সময় কিছু প্রফেশানাল খেলোয়াড়কে নির্বাসিত করেছিল জনপ্রিয় গেমটি। ভিকেন্ডি স্নো ম্যাপের সাথেই পাবজি মবাইলে একাধিক অ্যান্টি চিট অপশান যোগ হয়েছিল।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here’s why PUBG has banned these players for three years

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X