ভুয়ো খবর! ফ্রি ইন্টারনেট ডেটার ফাঁদে পা দেবেন না

By Gizbot Brueau
|

“৩ মে পর্যন্ত বিনামূল্যে ইন্টারনেট ডেটা দিচ্ছে টেলিকম দপ্তর।“ সম্প্রতি ইন্টারনেটে এই খবর ভাইরাল হয়েছে। হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায় হাজার হাজার মানুষের কাছে পৌঁছে গিয়েছে এই ভুয়ো খবর। এই খবরের সঙ্গে একটি লিঙ্ক থাকছে। সেখানে ক্লিক করলে বিনামূল্যে ইন্টারনেট ডেটা পাওয়া যাবে বলে জানানো হয়েছে। সম্পূর্ণ ভুয়ো এই খবরের সঙ্গে লিঙ্ক আসলে প্রতারণার ফাঁদ।

ভুয়ো খবর! ফ্রি ইন্টারনেট ডেটার ফাঁদে পা দেবেন না

 

প্রেস ইনফরমেশন ব্যুরো জানিয়ে দিয়েছে এই ধরনের কোন ফ্রি ডেটা দেওয়া হচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এইউ খবর সম্পূর্ণ মিথ্যা। টুইটারে এই কথা জানিয়েছে পিআইবি।

হিন্দি ভাষায় টুইটারে প্রেস ইনফরমেশন ব্যুরো জানিয়েছে, দাবি: ৩ মে পর্যন্ত বিনামূল্যে ইন্টারনেট ডেটা দিচ্ছে টেলিকম দপ্তর। এই জন্য একটি লিঙ্কে ক্লিক করতে হবে। সত্য: এই দাবি সম্পূর্ণ ভুল। প্রতারকদের ভুয়ো লিঙ্কে ক্লিক করবেন না।“

করোনাভাইরাসের কারণে দেশব্যাপী লকডাউন চলছে। ৩ মে পর্যন্ত দেশবাসীকে ঘরের মধ্যে থাকার অনুরোধ করেছিলেন প্রধানমন্ত্রী। প্রয়োজনীয় কাজ ছাড়া বাইরে যাওয়া নিষিদ্ধ হয়েছে। প্রয়োজনীয় কাজে বাইরে যাওয়ার সময় মাস্ক পরা বাধ্যতামূলক। ইতিমধ্যেই দেশে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ২৩ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭১৮। বিশ্বব্যাপী ২৭ লক্ষের বেশী মানুষ করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। সংক্রমণে ইতিমধ্যেই গোটা বিশ্বে ১.৯১ লক্ষ মানুষ ভাইরাস সংক্রমণে প্রাণ হারিয়েছেন। সেরে উঠেছেন ৭.৩৮ লক্ষ মানুষ।

মার্কিন যুক্তরাষ্ট্রে সংক্রমণের সংখ্যা ৮.৯ লক্ষ ছাড়িয়েছে। স্পেনে আক্রান্তের সংখ্যা ২.১৩ লক্ষ। ইউরোপের অন্যান্য দেশের হুহু করে সংক্রমণ ছড়াচ্ছে। ইতালি, ফ্রান্স, গ্রেট ব্রিটেন, জার্মানির মতো দেশগুলিতে কয়েক লক্ষ মানুষ করোনাভাইরাস সংক্রমিত হয়েছেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Hoax Free Internet Data: A Trap For Unsuspecting Users

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X