নেদারল্যান্ডে পরীক্ষামূলকভাবে 5G নেটওয়ার্ক শুরু হওয়ার পরেই মারা গেল কয়েকশো পাখি

|

গত কয়েক দিন ধরেই নেদারল্যান্ডের বিভিন্ন পার্কে মৃত পাখি পড়ে থাকতে দেখা যাচ্ছিল। শুরুতে এই খরব সুকৌশলে চেপে রাখা হয়েছিল। পরে একসাথে ১৫০ মাখি মারা যাওয়ায় এই খবর আর চেপে রাখা সম্ভব হয়নি, সব মিলে মোট মৃত পাখির পরিমান ২৯৭ টি।

নেদারল্যান্ডে পরীক্ষামূলকভাবে 5G নেটওয়ার্ক শুরু হওয়ার পরেই মারা গেল কয়

 

সম্প্রতি এই পার্কের পাশেই একটি রেল স্টেশানে 5G নেটওয়ার্ক পরীক্ষামূলকভাবে চালানো হয়েছিল। এই সিগনাল কতদুর পৌঁছায় আর পরিবেশে কোন ক্ষতি করে কী না তা জানাই এই পরীক্ষার উদ্দেশ্য ছিল।

অবশেষে এই পরীক্ষায় পরিবেশে বিশাল ক্ষতি হয়ে গেল। মৃত পাখিগুলি গাছ থেকে পড়তে থাকে। পাশে পুকুরে সাঁতার কাটতে থাকা হাঁসগুলিও অদ্ভুত আচরন করতে শুরু করে। জলের নীচে ডুবে এই তরঙ্গ থেকে বাঁচার চেষ্টা করছিল হাঁসগুলি।

যে সময় এই পাখিগুলি মারা গিয়েছে ঠিক সেই সময় পাশে রেলওয়ে স্টেশানে 5G নেটওয়ার্ক পরীক্ষার কাজ চলছিল।

“এতো পাখি একসাথে ব্যাকটেরিয়া বা ভাইরাল ইনফেকশানে হঠাৎ মারা যেতে পারে না। 5G নেটওয়ার্ক থেকে নির্গত মাইওক্রোওয়েভ পাখির হৃদপিন্ডে আঘাত হানে। এর পরে হৃদ যন্ত্র অকেজ হয়ে মারা গিয়েছে পাখিগুলি।” বলে জানিয়েছেন এক পরিবেশপ্রেমী।

ফেসবুকে জন কুয়েলস নামের এই পরিবেশপ্রেমী আরও বলেন, “অনেকেই মনে করেন কম শক্তির মাইক্রোওয়াভ আপনার কোন ক্ষতি করতে পারে না। তবে একটি ইন্টারনেট ঘাঁটাঘাঁটি করলেই জানিতে পারবেন এই তরঙ্গ কতটা ক্ষতিকর।”

ইত্মধ্যেই 5G নেটওয়ার্ক বন্ধ করারত জন্য ইন্টারনেটে মুভমেন্ট শুরু করেছেন জন। Stop5G.net ওয়েবসাইট থেকে তিনি 5G নেটওয়ার্ক থেকে হওয়া সম্ভাব্য ক্ষতি ব্যাপারে সাধারন মানুষকে সচেতন করার কাজ করে চলেছেন। এছাড়াও Fb.com/groups/Stop5G গ্রুপ ও Fb.me/Stop5G পেজ থেকে জনের সচেতনতা বাড়ানোর কাজ চলছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
About a week ago at The Hague, many birds died spontaneously, falling dead in a park.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X