এবার ইনস্টাগ্রামে হোম ফিড থেকেই সরাসরি দেখুন অন্যের আপলোড করা স্টোরি

By: Madhuraka Dasgupta

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ট্যুইটার আর ইনস্টাগ্রাম ব্যবহার করেন না, আজকের দিনে এমন মানুষের সংখ্যাই কম। আর বর্তমান প্রজন্ম তো দিনের বেশিরভাগ সময়টাই কাটায় সোশ্যাল মিডিয়ায়। সারাদিন ধরে চলে লাইক, শেয়ার আর কমেন্টের আনাগোনা। আর এই জনপ্রিয়তার কারণেই বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোও একের পর এক নতুন এবং আরও সহজ পরিষেবা নিয়ে আসছে ইউজারদের জন্য।

এবার ইনস্টাগ্রামে হোম ফিড থেকেই সরাসরি দেখুন অন্যের আপলোড করা স্টোরি

ফেসবুক এবং ট্যুইটারের সঙ্গে পাল্লা দিয়ে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে আরেক সোশ্যাল নেটওয়ার্কিং পরিষেবা ইনস্টাগ্রাম। দৈনন্দিন জীবনের অনেক মুহূর্ত আমরা ইনস্টাগ্রামে আপলোড করে থাকি। হিসেব বলছে, সম্প্রতি ট্যুইটারকেও ছাড়িয়ে গেছে এই ছবি ও ভিডিও শেয়ারের ওয়েবসাইট ইনস্টাগ্রাম। এক গবেষণায় দেখা যাচ্ছে, পোস্ট পরবর্তী সক্রিয়তার ক্ষেত্রে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা অনেক বেশি অ্যাক্টিভ।

আর সেই অ্যাক্টিভ ইউজারদের জন্যই এবার ইনস্টাগ্রামকে আরও নতুনভাবে ঢেলে সাজানো হল। এবার ইউজাররা ইনস্টাগ্রামে, অন্যের আপলোড করা কোনও স্টোরি সরাসরি নিজেদের হোম ফিড থেকেই দেখতে পারবেন। নতুন এই পরিষেবার ফলে ইনস্টাগ্রামে এক পেজ থেকে অন্য পেজে যাওয়া আরও সহজ হবে বলে মনে করা হচ্ছে।

লাইভ 360 ডিগ্রি ভিডিও এবং 360 লাইভস্ট্রিমিং পরিষেবা এবার ফেসবুকে

ইনস্টাগ্রামের এই আপডেটেড পরিষেবা কীভাবে কাজ করবে, এটাই ভাবছেন তো? আসুন এবার সেই নিয়েই বিস্তারিতভাবে আলোচনা করা যাক। আপনি ইনস্টাগ্রামে যাঁকে বা যাঁদের ফলো করেন, তাঁরা যখনই ইনস্টাগ্রামে নতুন কিছু পোস্ট করবেন, সেটাই আপনি জানতে পেরে যাবেন এই নতুন পরিষেবার মাধ্যমে।

ধরুন, আপনি যাঁকে ইনস্টাগ্রামে ফলো করেন, তিনি কিছু পোস্ট করলেন। এবার যখনই আপনি ইনস্টাগ্রাম ওপেন করে আপনার হোম ফিডে স্ক্রল করবেন, সেই ব্যক্তির প্রোফাইল ফটোর চারপাশে একটি রঙিন রিং ঘুরতে থাকবে।

এরফলে আপনি খুব সহজেই জানতে পেরে যাবেন যে ওই ব্যক্তি নতুন কিছু পোস্ট করেছেন কিনা। এবার সেই রিং-এ গিয়ে ক্লিক করলেই আপনি সরাসরি সেই ব্যক্তি কী পোস্ট করেছেন তা দেখতে পারবেন। পোস্ট দেখার পর খুব সহজেই আপনি ব্যাক করে আপনার হোম ফিডে ফিরে আসতে পারবেন। আপনি যাঁদেরই ইনস্টাগ্রামে ফলো করেন, এখন থেকে তাঁদের নতুন নতুন পোস্টের হদিশ আপনি পেয়ে যাবেন এভাবেই।

তবে ফলোয়ারদের প্রোফাইলে ঢোকার নিয়ম কিন্তু আগের মতোই রয়েছে। সেখানে কোনও পরিবর্তন আসেনি। একজন ইনস্টাগ্রাম ইউজারকে তাঁর ফলোয়ারদের প্রোফাইলে ঢুকতে গেলে সেই ব্যক্তির ইউজার নেমের ওপর ক্লিক করতে হবে।

ইনস্টাগ্রাম এখন শুধু আপনার, আমার সুন্দর সুন্দর ছবি বা ভিডিও নয়, বর্তমান পৃথিবীর নানা সুন্দর মুহূর্ত তুলে ধরে তা শেয়ার করার প্ল্যাটফর্ম। এমনটাই দাবি কোম্পানির কর্তাদের। ইনস্টাগ্রামের নতুন এই পরিষেবার ফলে খুব সহজেই এক পেজ থেকে অন্য পেজে যাওয়া যাবে। আপনার কেমন লাগল ইনস্টাগ্রামের নতুন
এই পরিষেবা? আমাদের লিখে জানান নিচে কমেন্ট সেকশনে।

ইনস্টাগ্রামের নতুন ভার্সনে (10.14) এই পরিষেবার সুবিধা মিলবে। গুগল প্লে স্টোরে মিলবে ইনস্টাগ্রামের নতুন এই পরিষেবার সুবিধা।

নতুন স্মার্টফোন শ্রেষ্ঠ অনলাইন হত্যা জন্য এখানে ক্লিক করুন



English summary
Instagram now lets you view stories directly from the home feed.
Please Wait while comments are loading...

Social Counting