১ বছর হল ইনস্টাগ্রামের; এসেছে সেলিব্রেশন স্টিকার প্যাক

By: Sabyasachi Chakraborty

ফেসবুকের আরেক সোশ্যাল নেটওয়ার্ক ইনস্টাগ্রামের ১ বছর বয়স হয়ে গেল। গত বছর ২ অগাস্ট স্ন্যাপচ্যাটের মতো স্টোরি ফিচার দিয়ে শুরু হয়েছিল ইনস্টাগ্রামের পথ চলা।

১ বছর হল ইনস্টাগ্রামের; এসেছে সেলিব্রেশন স্টিকার প্যাক

সংস্থার প্রথম জন্মদিন সেলিব্রেশনের জন্য সেলিব্রেশন স্টিকার প্যাক লঞ্চ করা হয়েছে। বর্তমানে গোটা বিশ্বে ৭০০ মিলিয়ন ইনস্টাগ্রাম ইউজার রয়েছে। এরমধ্যে স্টোরি ফিচার ব্যবহার করেন আড়াশো মিলিয়ন মানুষ।

ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করা বেশ সহজ। ইনস্টাগ্রামের দাবি, তাদের প্ল্যাটফর্মে এখন গ্রাহকরা অনেক বেশি সময় কাটাচ্ছে। অফিশিয়াল ব্লগ পোস্ট থেকে জানা গিয়েছ, ২৫ বছরের নীচে ইউজাররা প্রতিদিন গড়ে ৩২ মিনিট করে সময় কাটায়। আর ২৫-এর ওপর যাঁরা, তাঁরা গড়ে রোজ ২৪ মিনিট করে ইনস্টাগ্রামে থাকে।

জিওমি এমআই এক্স২-এর সম্ভবত এটাই ডিজাইন

গত বছর থেকে নানা স্টিকার, ফেস ফিল্টার, ব্যুমেরাং সব ২০ টি ফিচার এনেছে ইনস্টাগ্রাম। এখন নিজেকে আরও আপগ্রেড করতে চাইছে তারা।

ইনস্টার ব্লগ পোস্টে দাবি, লোকের ব্যবসাও ফুলে ফেঁপে উঠছে এই ইনস্টাগ্রাম থেকে। গত মাসে এই প্ল্যাটফর্মে ৫০ শতাংশ ব্যবসা স্টোরি তৈরি করেছে। এরমধ্যে ২০ শতাংশ স্টোরির ডিরেক্ট মেসেজ গিয়েছে।

প্রথম জন্মদিনের উদযাপনে ইনস্টাগ্রাম, টপ লোকেশন ট্যাগস, টপ হ্যাশট্যাগস, মোস্ট পপুলার স্টিকার্স, ফেস ফিল্টার্স এই বিষয়গুলি সামনে এনেছে।



Read more about:
English summary
Instagram Stories feature has turned one year old. The company has introduced a new celebration sticker pack in order to celebrate the same.
Please Wait while comments are loading...

Social Counting