জারে এলো Intel এর অষ্টম প্রজন্মের প্রসেসার

By: Satyaki Bhattacharyya

সম্প্রতি বাজারে এলো Intel এর অষ্টম প্রজন্মের প্রসেসার। শুধুমাত্র হাল্কা পাতলা নোটবুক আর টু ইন ওয়ানে ব্যাবহার হবে নতুন এই প্রসেসার।

জারে এলো Intel এর অষ্টম প্রজন্মের প্রসেসার

নতুন এই মোবাইল পরিবারের প্রসেসারের কর্মক্ষমতা আগের তুলনায় অনেক বেশি। আগের থেকে ৪০% বেশি বুস্ট-আপ আর ৫ বছর পুরনো কম্পিউটারের থেকে দ্বিগুন বুস্ট হবে নতুন এই প্রসেসারে। নতুন এই প্রসেসারের কোয়াড-কোর কনফিগারেশান আর পাওয়ার এফিশিয়েন্ট ডিজাইনের জন্যই এটি সম্ভব হয়েছে। এর ফলে আরও ভালোভাবে আপনার নোটপ্যাডটি ব্যাবহার করতে পারবেন।

উপরোক্ত কোন ফিচারের জন্যই আপনা অতিরিক্ত ব্যাটারি খরচ করতে হবে না। একবার চার্জ করলে ১০ ঘন্টা 4K ভিডিও দেখা সম্ভব এই নতুন প্রসেসারের সাহায্যে। চবি এডিট বা স্লাইড তৈরী ৪৮% তাড়াতড়ি করা সম্ভব অষ্টম প্রজন্মের এই প্রসেসারের সাহায্যে।

সেপ্টেম্বরেই সম্ভবত বাজারে আসতে চলেছে নতুন Xiaomi Mi Mix 2

এছাড়াও আগের থেকে ১৪.৭ গুন তাড়াতাড়ি ভিডিও এডিট করা যাবে নতুন এই প্রসেসারে। ৫ বছর আগের কোন কম্পিউটারে যে রেন্ডারিংটি হতে ৪৫ মিনিট লাগত এই প্রসেসারের মাধ্যমে সেটি করতে সময় লাগলে মাত্র ৩ মিনিট। এছাড়াও খুব সহজেই 4K ভিডিও দেখা যাবে ইএ প্রসেসারের মাধ্যমে।

সেপ্টেম্বর মাসের গোড়ায় বাজারে পাওয়া যাবে অষ্টম প্রজন্মের এই i5/i7 প্রসেসারগুলি।



Read more about:
English summary
Intel is rolling out its new 8th Gen Intel Core processors, which are designed specifically for sleek thin and light notebooks and 2-in-1s.
Please Wait while comments are loading...

Social Counting