লঞ্চ হল তিনটি নতুন iPhone আর নতুন Apple Watch: দাম ও স্পেসিফিকেশান

|

প্রতীক্ষার অবসান। বাজারে এলো তিনটি iPhone। নতুন এই ফোনগুলি হল iPhone XS, iPhone XS Max আর iPhone XR। iPhone XS এ থাকবে 5.8 ইঞ্চি OLED ডিসপ্লে। iPhone XS Max এ থাকবে 6.5 ইঞ্চি OLED ডিসপ্লে। iPhone XR এ থাকবে 6.1 ইঞ্চি LCD ডিসপ্লে। তিনটি ফোনেই থাকবে A12 বায়োনিক চিপ।

লঞ্চ হল তিনটি নতুন iPhone আর নতুন Apple Watch: দাম ও স্পেসিফিকেশান

 

iPhone XS, iPhone XS Max আর iPhone XR স্পেসিফিকেশান

iPhone XS এ থাকবে 5.8 ইঞ্চি OLED ডিসপ্লে। iPhone XS Max এ থাকবে 6.5 ইঞ্চি OLED ডিসপ্লে। iPhone XR এ থাকবে 6.1 ইঞ্চি LCD ডিসপ্লে। সবকটি ফোনের ডিসপ্লের উপরেই থাকবে একটি কালো নচ।

iPhone XS ও iPhone XS Max ও iPhone XR এ থাকবে ডুয়াল সিম সাপোর্ট। এই প্রথম কোন iPhone এ ডুয়াল সিম সাপোর্ট থাকবে।

নতুন iPhone এর জন্য এই A12 বায়োনিক চিপ ডিজাইন করেছে Apple। কোম্পানির দাবি এটি এই মুহুর্তে বিশ্বের সবথেকে শক্তিশালী মোবাইল চিপ। নতুন A12 বায়োনিক চিপে রয়েছে 7Nm আর্কিটেকচার ডিজাইন। এছাড়াও থাকবে রিয়েল টাই মেশিন লার্নিং টেকনোলজি। একাধিক নতুন নিউরাল নেটওয়ার্কের মাধ্যমে এই ফিচার যোগ হয়েছে iPhone প্রসেসারে।

iPhone XS ও iPhone XS Max তে থাকবে ডুয়াল রিয়াল ক্যামেরা সিস্টেম। এই ক্যামেরায় থাকবে একটি 12MP প্রাইমারি সেন্সার। ফোনের সামনে থাকবে একটি ট্রু দেপ্ত ফ্রন্ট ক্যামেরা। এর সাথেই থাকবে একাধিক ফেস আনলক সেন্সার। তিনটি নতুন iPhone এর ডিসপ্লের উপরেই থাকবে কালো নচ। এই নচের নীচে থাকবে ফ্রন্ট ক্যামেরা ও একাধিক সেন্সার।

iPhone XR এর পিছনে থাকবে সিঙ্গেল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় একই 12MP সেন্সার ব্যবহার করা হয়েছে। এছাড়াও iPhone XRএ রয়েছে iPhone XS ও iPhone XS Max এর একই ফ্রন্ট ক্যামেরা।

নতুন এই ক্যামেরায় থাকবে 4K সাপোর্ট ও ট্রু HDR সাপোর্ট। এছাড়াও এবার নতুন iPhoneক্যামেরায় শাটার টেপার সাথে সাথে ছবি উঠে যাবে। থাকবে না কোন শাটার ল্যাগ।

64GB, 256GB আর 512GB স্টোরেজে পাওয়া যাবে নতুন iPhone XS ও iPhone XS Max। অন্যদিকে নতুন iPhone XR পাওয়া যাবে 64GB, 128GB আর 256GB স্টোরেজ ভেরিয়েন্টে।

iPhone XS, iPhone XS Max আর iPhone XR এর দাম

 

iPhone XS এর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৯৯,৯৯০ টাকা। 256GB ও 512GB স্টোরেজে iPhone XS কিনতে খরচ হবে যথাক্রমে ১,১৪,৯০০ টাকা আর ১,৩৪,৯০০ টাকা।

64GB iPhone XS Max এর দাম শুরু হচ্ছে ১,০৯,৯০০ টাকা থেকে। 256GB ও 512GB iPhone XS Max কিনতে খরচ হবে ১,২৪,৯০০ টাকা আর ১,৪৪,৯০০ টাকা।

ভারতে ২৮ সেপ্টেম্বর থেকে iPhone XS আর iPhone XS Max বিক্রি শুরু হবে। iPhone XR বিক্রি শুরু হবে ২৬ অক্টোবর। 64GB স্টোরেজের iPhone XR এর দাম ৭৬,৯০০ টাকা। 128GB ও 256GB ভেরিয়েন্টে iPhone XR কিনতে খরচ হবে ৮১,৯০০ টাকা ও ৯১,৯০০ টাকা।

নতুন Apple Watch Series 4 স্পেসিফিকেশান

তিনটি নতুন iPhone এর সাথেই এই ইভেন্টে নতুন Apple Watch Series 4 লঞ্চ করেছে অ্যাপেল। যুগান্তকারী এই ডিভাইস থেকে ECG করা যাবে। অর্থাৎ এবার থেকে নিজের হাতের ঘড়ি থেকে ECG করা সম্ভব। এছাড়াও এই স্মার্টওয়াচে রয়েছে অপ্টিকাল হার্ট রেট সেন্সার। হঠাৎ হার্ট রেট কমে গেলে সতর্ক করবে Apple Watch Series 4। হঠাৎ পড়ে গেলে তা নিজে থেকেই বুঝে গিয়ে প্রিজনের কাছে নিজে থেকেই সাহায্য চাইতে পারে নতুন এই স্মার্টওয়াচ।

৪০ মিমি ও ৪৪ মিমি মাপে পাওয়া যাবে নতুন Apple Watch Series 4। ডিজাইনে আগের থেকে অনেকটা এক হলেও নতুন Apple Watch Series 4 তে থাকছে আরও বড় এজ-টু-এজ ডিসপ্লে।

Apple Watch Series 4 এর দাম

ভারতে অ্যালুমিনিয়াম কেসে GPS ভেরিয়েন্টের ৪০ মিমি ও ৪৪ মিমি Apple Watch Series 4 এর দাম যথাক্রমে ৪০,৯০০ টাকা ও ৪৩,৯০০ টাকা। অ্যালুমিনিয়াম কেসে সেলুলার ভেরিয়েন্টে ৪০ মিমি ও ৪৪ মিমি Apple Watch Series 4এর দাম যথাক্রমে ৪৯,৯০০ টাকা ও ৫২,৯০০ টাকা। শুধুমাত্র অ্যালুমিনিয়াম কেসে তিনটি রঙে পাওয়া যাবে GPS সহ Apple Watch Series 4। তবে অ্যালুমিনিয়াম ছাড়াও সেলুলার Apple Watch Series 4 পাওয়া যাবে স্টেইনলেস স্টিক কেসে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
products were launched in an event in steve jobs theatre at apple park.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X