অনলাইনে বাসের টিকিট বুক করা যাবে, নতুন পরিষেবা নিয়ে এল আইআরসিটিসি

By Gizbot Bureau
|

ট্রেন, ফ্লাইট, হোটেল বুকিংয়ের পর এবার অনলাইন বাস বুকিং সার্ভিস নিয়ে এল আইআরসিটিসি। ২৯ জানুয়ারি থেকে এই সার্ভিস শুরু হয়েছে। সম্প্রতি এক বিবৃতিতে এই ঘোষণা করেছে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিস লিমিটেড।

অনলাইনে বাসের টিকিট বুক করা যাবে, নতুন পরিষেবা নিয়ে এল আইআরসিটিসি

 

“রেল মন্ত্রক, বাণিজ্য ও শিল্প মন্ত্রক এবং উপভোক্তা বিষয়ক মন্ত্রকের নেতৃত্বে দেশের 'ওয়ান স্টপ ট্রাভেল পোর্টাল’-এর দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে আইআরসিটিসি।" বিবৃতিতে জানিয়েছে আইআরসিটিসি।

“গ্রাহককে দুর্দান্ত ভ্রমণের অবিজ্ঞতা করে দিতে এবার অনলাইন বাস বুকিং শুরু করেছে আইআরসিটিসি। এতদিন ট্রেন ছাড়াও আইআরসিটিসি থেকে ফ্লাইট বুকিং করা যেত। ২০২১ সালের ২৯ জানুয়ারি থেকে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিস লিমিটেড ওয়েবসাইট থেকে অনলাইনে বাস টিকিট বুক করা যাচ্ছে।”

চলতি বছর মার্চ থেকে আইআরসিটিসি অ্যাপ থেকেও অনলাইনে বাস টিকিট বুক করা যাবে। এর ফোনে যাত্রার সময় নিজের মুঠোফোন থেকেই বাসের টিকিট বুক করতে পারবেন গ্রাহকরা। যা আপনার যাত্রার অভিজ্ঞতাকে আরও মসৃণ করবে।

বাস টিকিট বুকিংয়ের জন্য গোটা দেশে ৫০,০০০ সরকারি ও বেসরকারি বাস অপারেটরদের সঙ্গে হাত মিলিয়েছে কোম্পানিটি। এর ফলে দেশের ২২ টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে বাস যাত্রার টিকিট বুক করতে পারবেন গ্রাহকরা।

যদিও শুধুমাত্র টিকিট বুকিং নয়, বুকিংয়ের আগে বাসের সব ধরনের খুঁটিনাটি জেনে নেওয়া যাবে। বাসে কী কী পরিষেবা থাকবে তা জানা যাবে। বাসের ভিতরের ও বাইরের ছবি দেখে পরিষেবার আন্দাজ পাবেন যাত্রীরা। এছাড়াও পূর্বে অন্যান্য যে সব মানুষ একই বাসে যাত্রা করেছেন তাঁদের লেখা রিভিউ পড়ে সঠিক বাস বেছে নিতে পারবেন। এছাড়াও বাসে ওঠা ও বাস থেকে নামার নির্দিষ্ট জায়গা ও সময় বাছাই করার সুবিধা থাকবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
IRCTC Update: Book Bus Tickets On IRCTC Now

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X