এবার মাসে ৪০০ টাকায় HD চ্যানেল নিয়ে আসছে রিলায়েন্স জিও DTH

Posted By: Satyaki Bhattacharyya

ফোনের বাজার মাত করার পর এবার রিলায়েন্স জিওর লক্ষ্য টেলিভিশান ও ব্রডব্যান্ড সেক্টর। শোনা যাচ্ছে খুব শিঘ্রই আইপিটিভি পরিষেবা লঞ্চ করবে জিও। যদিও কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে লঞ্চ হতে চলেছে জিও হোম টিভি।

এবার মাসে ৪০০ টাকায় HD চ্যানেল নিয়ে আসছে রিলায়েন্স জিও DTH

এই রিপোর্টে জানানো হয়েছে দেশে DTH পরিষেবার মানচিত্র বদলে দেবে জিও। SD ও HD দুই ভার্সানেই লঞ্চ হবে জিও হোম টিভি। SD চ্যানেল দেখার জন্য মাসে ২০০ টাকা দিতে হবে আর HD চ্যানেল দেখার জন্য গুলতে হবে মাসে ৪০০ টাকা।

নতুন এই সার্ভিস চালু হবে eMBMS টেকনোলজির উপর নির্ভর করে। খুব শিঘ্রই এই সার্ভিস লঞ্চ হবে বলে জানানো হয়েছে ঐ রিপোর্টে। এছাড়াও মনে করা হচ্ছে এটি জিও ব্রডকাস্ট অ্যাপের মডিফায়েড ভার্সান। যদিও এখন পরীক্ষামুলক পর্যায়ে রয়েছে এই অ্যাপ।

eMBMS টেকনোলজি

eMBMS একটি হাইব্রিড টেকনোলজি যা রেডিও ও টিভিকে একত্রি করে দেয়। এছাড়াও এই পরিষেবার জন্য প্রয়োজন নেই কোন অ্যাকটিভ ইন্টারনেট কানেকশানের। সারা ভারতেই এই পরিষেবা পরীক্ষামুলকভাবে চলছে বলে জানানো হয়েছে রিলায়েন্স জিওর তরফে।

এত অল্প দামে লেটেস্ট টেকনোলজি বাজারে আনার কারণে সহজেই এই পরিষেবা গ্রাহকদের মন কাড়বে বলে মনে করা হচ্ছে। ফলে অন্য DTH কোম্পানিগুই সমস্যায় পড়বে বলেই মনে করছে বিশেষজ্ঞরা।

৪৯৯ টাকায় ৮২ দিনের জন্য রোজ ২ জিবি করে ডেটা দিচ্ছে এয়ারটেল

Read more about:
English summary
Reliance Jio appears to be focusing on television and broadband sectors. The company seems to be working on another service called Jio Home TV. The alleged Jio Home TV will arrive in both SD (Standard Definition) and HD (High Definition) at a monthly price of Rs. 200 and Rs. 400 for the SD and HD channels respectively.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়