আবার নতুন ধামাকা প্ল্যান নিজে এলো জিও

|

গত দুই বছরে ভারতের টেলিকম জগতে বিপ্লব এনেছে জিও। সাধারণ মানুষের কাছে কম দামে হাই স্পিড ইণতারনেট তুলে দিয়ে ভারতবাসীর ইন্টারনেট ব্যাবহারের সংজ্ঞা বদলে দিয়েছে মুকেশ আম্বানির কোম্পানি। এবার জিও লঞ্চ করলো জিও পোস্টপেড। এবার আর আগের মতোই ধামাকা সব প্ল্যান নিয়ে বাজারে আসছে জিও পোস্টপেড। জিও পোস্টপেডে মাসিক ১৯৯ টাকার প্ল্যানে পাওয়া যাবে 25GB ডাটা। এছাড়াও জিওর বাকি সব প্ল্যানের মতোই এই প্ল্যানেও সমস্ত লোকাল ও ন্যাশানাল ভয়েস কল ও এসএমএস সম্পুর্ণ বিনামূল্যে করা যাবে আই প্ল্যানে।

আবার নতুন ধামাকা প্ল্যান নিজে এলো জিও

 

এছাড়াও জিও অ্যাপ ব্যাবহারের জন্য থাকতে হবে প্রাইম সাবস্ক্রিপশান। এছাড়াও জিওর তরফে জানানো হয়েছে এই প্ল্যানের অধীনে থাকা সব গ্রাহক তাদের ফোন থেকে আইএসডি কল করতে পারবেন। এছাড়াও কোম্পানির তরফে জানানো হয়েছে আইএসডি কলিং এর জন্য গ্রাহকদের কোন সিকিউরিটি ডিপোজিট দিতে হবে না। এছাড়াও এই প্ল্যানের গ্রাহকরা ওয়ান ক্লিক অ্যাকটিভেশানের মাধ্যমে সহজেই চালু করে নিতে পারবেন ইন্টারন্যাশানাল রোমিং। আগামী কাল থেকে শুরু হবে জিওর নতুন এই পোস্টপেড প্ল্যান।

জিও আইএসডি ও ইন্টারন্যাশালান রোমিং প্ল্যান

আমেরিকা ও কানাডাতে ফোন করার জন্য এই প্ল্যানে থাকা গ্রাহকদের প্রতি মিনিটে খরচ করতে হবে ৫০ পয়সা। অন্যদিকে বাংলাদেশ, চীন, ফ্রান্স, ইটালি, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর ইংল্যান্ডে ফোন করতে গ্রাহকদের প্রতি মিনিটে গুনতে হবে ২ টাকা। হংকং, ইন্দোনেশিয়া, মালোয়েশিয়া ও তুরস্কে ফোন করতে গ্রাহকদের খরচ হবে ৩ টাকা প্রতি মিনিট। অস্ট্রেলিয়া, বাহারিন, পাকিস্তান ও থাইল্যান্ডে ফোন করার খরচ মিনিটে ৪ টাকা। প্রতি মিনিটে ৫ টাকা খরচ করতে হবে জার্মানি, আয়ারন্যান্ড, জাপান, কুয়েত, রাশিয়া ও ভিয়েতনামের মতো দেশগুলিতে। অন্যদিকে ইজরায়েল, নাইজেরিয়া, সৌদি আরব, সাউথ কোরিয়া, স্পেন, সুইডেন ও উজবেকিস্তানে ফোন করতে গ্রাহকদের খরচ করতে হবে ৬ টাকা প্রতি মিনিট।

কোন দেশে গ্রাহক ভ্রমণ করবেন তার উপর নির্ভর করে দুটি স্ল্যাবে ভাগ করা হয়েছে ইন্টারন্যাশানাল রোমিং প্ল্যান। একটি স্ল্যাবে কলিং এর জন্য প্রতি মিনিটে ২ টাকা, ডাটার জন্য প্রতি এমবি ২ টাকা আর এসএমএস এর জন্য মিনিটে ২ টাকা খরচ করতে হবে গ্রাহকদের। অন্য স্ল্যাবে এই সব পরিষেবার জন্য গ্রাহকদের ২টাকার পরিবর্তে খরচ করতে হবে ১০ টাকা।

 

এছাড়াও জিও পোস্টপেডে ইন্টারন্যাশানাল রমিং এর জন্য রয়েছে কিছু প্যাক। ৫৭৫ টাকার প্যাকে এক দিনের জন্য গ্রাহকরা পাবেন আনলিমিটেড কলিং, ২৫০ এমবি হাই স্পিড ডাটা। এই একই প্ল্যান ৭ দিনের জন্য নিতে খশাতে হবে ২৫৭৫ টাকা। আর এক মাসের জন্য এই প্ল্যান ব্যাবহারে খরচ হবে ৫৭৫১ টাকা। এক মাসের প্ল্যানে গ্রাহকরা পাবেন ৫জিবি হাই স্পিড ডাটা।

তবে এই ইন্টারন্যাশানাল প্ল্যান অয়াকটিভ করা ভাবে গ্রাহকরা যদি শুধুমাত্র ইউএই, ইউএসএ, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইংল্যান্ড, জার্মানি, শ্রীলঙ্কা, মালোয়েশিয়া, ইটালি, স্পেন, নেদারল্যান্ড, তুরস্ক, নিউজিল্যান্ড, ফিলিপিন্স, হাঙ্গেরি, গ্রীস, পর্তুগাল, রোমানিয়া, চেক রিপাবলিক ও আয়ারল্যান্ডে ভ্রমণ করেন।

অনলাইনে কিভাবে বদলাবেন আধার কার্ডের ঠিকানা?

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Jio postpaid launched. Here is the tariff, and all the details about the plan.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X