শুধুমাত্র 4G সিম কার্ডেই কাজ করবে JioPhone, সম্ভবত থাকবে না ডুয়াল সিম

By: Satyaki Bhattacharyya

কয়েক মাসের কানাঘুঁষোর পর গত সপ্তাহে Relaince ঘোষনা করে তাদের 4G VoLTE ফিচারফোন JioPhone এর। যদিও ঘোষনার পর ফোনটি সম্পর্কে ধোঁয়াশা রয়ে গিয়েছে এখনও। বিশেষ করে ফোনটির হার্ডওয়ারের বিস্তারিত বিবরন সম্পর্কে কোনো তথ্য এখনো কোম্পানির তরফে পাওয়া যায়নি।

শুধুমাত্র 4G সিম কার্ডেই কাজ করবে JioPhone, সম্ভবত থাকবে না ডুয়াল সিম

আগে জানা গিয়েছিল দুটি ভ্যারিয়ান্টে বাজারে আসবে JioPhone। একটি সিঙ্গল সিম আর একটি ডুয়াল সিম। ডুয়াল সিম ভ্যারিয়েন্টে একটি Jio সিম আরেকটি অন্য নেটওয়ার্কের 2G সিম কার্ড ব্যাবহার করা যাবে বলে মনে করা হয়েছিল।

কিন্তু সম্প্রতি Gadget 360 এর রিপর্ট অনুযায়ী JioPhone পাওয়া যাবে শুধুমাত্র সিঙ্গল সিম ভ্যারিয়েন্টেই। এবং JioPhone শুধুমাত্র 4G VoLTE নেটওয়ার্কেই কাজ করবে বলে জানানো হয়েছে ওই রিপোর্টে। Jio সিম ছাড়া অন্য কোনো সিম কাজ করবে না JioPhone এ। শুধুমাত্র 4G VoLTE দিয়েই কল করা যাবে JioPhoneএর মাধ্যমে। আর ভারতে এখনো Jio একমাত্র নেটওয়ার্ক যারা 4G VoLTE টেকনোলজি ব্যাবহার করে।

১৫ অগাস্ট থেকে শুরু হবে JioPhone এর বেটা টেস্টিং। যদিও ২৪ অগাস্ট থেকে শুরু হবে প্রি অর্ডার। আগে এলে আগে পাবেন ভিত্তিতে হবে এই প্রি অর্ডার। গ্রাহকেরা JioPhone হাতে পাবেন সেপ্টেম্বর মাসে। ১৫ অগাস্ট বেটা টেস্টিং শুরু হলে JioPhone এর হার্ডওয়ারের আরও বিস্তারিত বিবরন সামনে আসবে।

অবশ্যই JioPhone এর অন্যতম প্রধান আকর্ষন ফোনের ভয়েস কমান্ড ফিচার এবং ২২টি পরাদেশিক ভাষায় ফোন ব্যাবহারের সুযোগ। এছাড়াও ফোনটিতে আছে MicroSD কার্ড ব্যাবহার করে মেমরি বাড়িয়ে নেওয়ার ব্যাবস্থা। JioPhone TV-Cable এর স্ক্রিন মিররিং এর সাহায্যে JioTV দেখতে পারবেন আপনার বাড়ির টিভি স্ক্রিনে। এছাড়াও ব্রাউজারের মাধ্যমে ফেসবুক সহ প্রায় সবকিছুই ব্যাবহার করা যাবে JioPhone থেকে।



English summary
JioPhone to be locked with Jio SIM card only.
Please Wait while comments are loading...

Social Counting