লকডাউনে রিচার্জ করে ঘরে বসে রোজগারের করবেন কীভাবে?

By Gizbot Bureau
|

অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত নাগরিক ছাড়া সবাই ঘর বন্দি। করোনাভাইরাসের সঙ্গে লড়াইতে অন্যান্য পরিষেবার সঙ্গেই বন্ধ রয়েছে বেশীরভাগ মোবাইল রিচার্জের দোকান। এর ফলে অনেক মানুষের রিচার্জ করতে কালঘাম ছুটছে। বহু মানুষের ফোনে ইন্টারনেট না থাকার কারণে রিচার্জ করার উপায় খুঁজে পাচ্ছেন না। এই অবস্থায় সমাধান নিয়ে এল জিও। জিও নম্বরে রিচার্জ করে দিতে নতুন জিও পিওএস লাইট অ্যাপ নিয়ে এসেছে মুকেশ আম্বানির কোম্পানি। এই অ্যাপ ব্যবহার করে জিও নম্বর রিচার্জ করলেই মিলবে কমিশন।

লকডাউনে রিচার্জ করে ঘরে বসে রোজগারের করবেন কীভাবে?

 

এর ফলে একদিকে যেমন জিও গ্রাহকরা সহজের প্রতিবেশী ও প্রিয়জনের কাছ থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন, অন্যদিকে কিছু গ্রাহক লকডাউনের সময় জিও নম্বর রিচার্জ করে রোজগার করতে পারবেন।

জিও পিওএস লাইট অ্যাপ ব্যবহার করে জিও নম্বর রিচার্জ করলে ৪.১৬% কমিশন দেবে জিও। ৩৯৯ টাকা জিও রিচার্জ করলে ১৭ টাকা রোজগার করা যাবে।

এই কমিশন জিও পিওএস ওয়ালেটে যোগ হয়ে যাবে। ওয়ালেটের টাকা দিয়ে পরে রিচার্জ করা যাবে। বিগত ২০ দিনের কমিশনের হিসাব রাখার জন্য থাকছে বিশেষ পাশবুক।

জিও পিওএস লাইট অ্যাপ ব্যবহার করে রিচার্জ করবেন কীভাবে?

লকডাউনের সময় অতিরিক্ত রোজগারের উপায় খুঁজলে এই প্রতিবেদন পড়তে থাকুন। জিও পিওএস অ্যাপ থেকে কমিশনের মাধ্যমে ঘরে বসে চলতে থাকুক অতিরিক্ত রোজগার।

স্টেপ ১। অ্যানড্রয়েড গ্রাহকরা প্লে স্টোর থেকে জিও পিওএস লাইট অ্যাপ ডাউনলোড করতে পারবেন। আইওএস গ্রাহকরা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন না।

স্টেপ ২। অ্যাপ ইন্সটল করার পরে সব পার্মিশন দিয়ে দিন। এবার জিও ফোন নম্বর দিয়ে সাইন আপ করুন। সাইন আপ করতে ইমেল অ্যাড্রেসের প্রয়োজন হবে। শুধুমাত্র জিও ফোন নম্বর ও ইমেল অ্যাড্রেস থেকেই অ্যাকাউন্ট তৈরি করা যাবে। এই জন্য কোন কাগজের প্রয়োজন হবে না।

স্টেপ ৩। এবার জিও ফোন নম্বর ব্যবহার করে সাইন ইন করুন। এবার একটি পিন জেনারেট করতে হবে। প্রত্যেকবার রিচার্জের সময় এই পিন ব্যবহার করতে হবে।

স্টেপ ৪। এবার 'মাই অ্যাকাউন্ট’ বিভাগে 'লোড মানি’ অপশন সিলেক্ট করুন। রিচার্জ শুরু করতে অন্তত ১,০০০ টাকা ওয়ালেটে লোড করতে হবে।

 

স্টেপ ৫। এবার 'রিচার্জ’ বাটনে ক্লিক করে যে নম্বর রিচার্জ করবেন সেটা দিয়ে দিন। তারপরে প্ল্যান সিলেক্ট করে পিন দিয়ে রিচার্জ করুন। 'মাই আর্নিং’ বিভাগে নিজের কমিশনের হিসাব পেয়ে যাবেন।

একই ধরনের সুবিধা দিচ্ছে এয়ারটেল ও ভোডাফোন

জিও ছাড়াও রিচার্জ করলে ক্যাশব্যাক দিচ্ছে এয়ারটেল ও ভোডাফোন। ভোডাফোন আইডিয়া রিচার্জে ৬ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে। অন্যদিকে এয়ারটেল দিচ্ছে 4 শতাংশ ক্যাশব্যাক।

Most Read Articles
Best Mobiles in India

English summary
JioPOS Lite App Allows Users To Earn Money With Jio Recharges

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X