বিশ্বের প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করবে এই কোম্পানি

By GizBot Bureau
|

4G জামানা শেষ হতে চলছে। বাজারে আসতে চলেছে 5G নেটওয়ার্ক। ইতিমধ্যেই সব জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি 5G স্মার্টফোন বানানোর কাজ শুরু করে দিয়েছে। তবে বিশ্বের প্রথম 5G লঞ্চ করবে Lenovo। এমনটাই দাবি করেছেন Lenovo ভাইস প্রেসিডেন্ট চ্যাং চেং।

বিশ্বের প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করবে এই কোম্পানি

 

চিনের এক মাইক্রোব্লগিং ওয়েবসাইটে এই দাবি করেছেন তিনি। যদিও এর আগে সোশাল মিডিয়ায় মিথ্যা খবর প্রচারের অভিযোগ রয়েছে চ্যাং এর বিরুদ্ধে। Lenovo Z5 লঞ্চের আগে তিনি সোশাল মিডিয়ায় যে সব দাবি করেছিলেন তার কোনটাই সঠিক হয়নি। সাই বিশেষজ্ঞরা এই দাবিকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ।

প্রসঙ্গত Snapdragon 855 চিপসেট ব্যবহার করে ইতিমধ্যেই একাধিক স্মার্টফোন কোম্পানি 5G ফোন বানানোর কাজ শুরু করে দিয়েছে। এক রিপোর্টে জানা গিয়েছিল জুন মাস থেকে Snapdragon 855 চিপসেট বানানোর কাজ শুরু করে দিয়েছে Qualcomm। এই খব সত্যি হলে এই বছরের শেষেই বিশ্বের প্রথম 5G লঞ্চ হবে বলে জানিয়েছে টেক গুরুরা। প্রসঙ্গত ইতিমধ্যেই মার্কিং দুনিয়ায় 5G শুরুর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

জিনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Huawei ইতিমধ্যেই জানিয়েছে ২০১৯ সালে কোম্পানি প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করবে। Oppo, OnePlus এর মতো জনপ্রিয় কোম্পানিগুলিও ২০১৯ এর প্রথম দিকেই 5G স্মার্টফোন লঞ্চের কথা জানিয়েছে।

বিশ্বের প্রথম 5G স্মার্তটফোন লঞ্চের দাবি করলেও সেই ফোন কবে বাজারে আসবে সেই সম্পর্কে কোন মন্তব্য করেন নি Lenovo ভাইস প্রেসিডেন্ট। অনেকেই মনে করছেন বাজার গরম করার জন্যই সোশাল মিডিয়ায় এই ধরনের পোস্ট করছে চ্যাং।

প্রসঙ্গত আগামী বছরে Qualcomm চিপসেট ব্যবহার করে 5G স্মার্টফোন লঞ্চের দৌড়ে রয়েছে Xiaomi, Sony, LG ও Samsung। বিশেশজ্ঞরা জানিয়েছে আহামী বছ শুরুতে লঞ্চ হওয়া Samsung Galaxy S10 ফোনে 5G কানেক্টিভিটি দেখা যেতে পারে।

প্লে স্টোরে জালি অ্যাপ, বিপদে একাধিক জনপ্রিয় ব্যাঙ্কের গ্রাহকরা

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Lenovo vice president claims company will launch thek first ever 5G smartphone.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X