সমস্যার সমাধান করে আবার উইন্ডোজ ১০ আপডেট পাঠানো শুরু করল মাইক্রোসফট

|

আগেই অক্টোবর মাসে বড় উইন্ডোজ ১০ আপডেট পাঠানোর কথা ঘোষণা করেছিল মাইক্রোসফট। কথা মতো অক্টোবর মাসের শুরুতেই শুরু হয় আপডেট পাঠানোর কাজ। কিন্তু শুরুতেই বিপত্তি। যে সব গ্রাহক নিজের কম্পিউটারে এই আপডেট করেছে তাঁরা কম্পিউটার থেকে ফাইল ডিলিট হয়ে যাওয়ার অভিযোগ তোলেন। এর পরেই নতুন উইন্ডোজ ১০ আপডেট পাঠানো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় মাইক্রোসফট।

সমস্যার সমাধান করে আবার উইন্ডোজ ১০ আপডেট পাঠানো শুরু করল মাইক্রোসফট

 

নতুন এক বিবৃতিতে মাইক্রোসফট জানিয়েছে আবার ১৮০৯ উইন্ডোজ ১০ আপডেট গ্রাহকের কম্পিউটারে পাঠানো শুরু হয়েছে। “এই ডাটা ডিলিট হওয়া নিয়ে আমরা সম্পূর্ণভাবে তদন্ত করেছি। কোম্পানির অন্তবর্তী তদন্তের পরেই আবার আপডেট পাঠানো শুরু হয়েছে।” বলে এক বিবৃতে জানিয়েছে মাইক্রোসফট।

প্রথম দুই দিনে খুব কম সংখ্যক গ্রাহক এই আপডেট করেছিলেন। যে সব গ্রাহক এই আপডেটের সময় নিজেদের ডাটা হারিয়েছেন মাইক্রোসফটের তরফ থেকে সেই গ্রাহকদের ডাটা ফিরিয়ে আনার আপ্রান চেষ্টা করা হচ্ছে। কোম্পানি জানিয়েছে এই ডাটা ফিরিয়ে আনার কাজে কোন টাকা নেওয়া হবে না। সম্পূর্ণ বিনামূল্যে গ্রাহকের হান্রানো ডাটা ফিরিয়ে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে মাইক্রোসফট।

“হারিয়ে যাওয়া ফাইল ফিরিয়ে আনা সম্ভব কী না তা আমরা বলতে পারছি না। তবে কোম্পানির তরফ থেকে ক্ষতগ্রস্ত সব গ্রাহকের ডাটা ফিরিয়ে আনার আপ্রান চেষ্টা করা হচ্ছে। যদি আপনার কম্পিউটারে ফাইল ডিলিট হয়ে থাকে তবে যত কম সম্ভব কম্পিউটার ব্যবহারের চেষ্টা করুন আর যত শিঘ্রই সম্ভব মাইক্রোসফটের সাথে যোগাযোগ করুন।”

গত সপ্তাহে প্রথম অক্টোবর উইন্ডওজ ১০ আপডেট পেতে শুরু করেছিলেন গ্রাহকরা। আপডেটের পরেই কিছু গ্রাহক কম্পিউটার থেকে ডাটা ডিলিট হয়ে যাওয়ার অভিযোগ তুলেছিলেন। তৎক্ষণাৎ সেই আপডেট পাঠানো বন্ধ করে কোম্পানি। আবার সেই আপডেট পাঠানো শুরু করল মাইক্রোসফট।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Microsoft on Wednesday said it has identified and fixed all known issues in the Windows 10 October 2018 update and has begun re-releasing the key update.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X