এবার আরও ভাল ব্যাটারি ব্যাক আপ, বাজারে এলো মোটো সি প্লাস

By: Sabyasachi Chakraborty

লেনোভোর সাব ব্র্যান্ড মোটোরোলার, মোটো সি সিরিজের দ্বিতীয় স্মার্টফোন এল বাজারে। সংস্থার মতে, মোটো সি প্লাসের ব্যাটারি আপ আরও বেশি। ওএস একদম লেটেস্ট। এর সেলফি ক্যামেরাও অনেক আধুনিক। মিলবে হরেক কিসিমের স্টাইল। আর দাম আপনার সাধ্যের মধ্যেই। এই ফোনও বুক করতে হবে অনলাইনেই।

এবার আরও ভাল ব্যাটারি ব্যাক আপ, বাজারে এলো মোটো সি প্লাস

গ্রাহকদের সবচেয়ে ভাল অভিজ্ঞতা দিতে চাইছে সংস্থাটি। ফলে মোটো সিরিজের অন্যান্য ফোনগুলির মতোই, বরং বলা চলে তাদের থেকেও ভাল হবে এর পারফরম্যান্স। কেমনতর হতে পারে সেই পারফরম্যান্স? সেটা জানতে চোখ রাখা যাক মোটো সি প্লাসের ফিচারগুলিতে।

ডিসপ্লে, র‍্যাম, প্রসেসর এবং স্টোরেজ
   

ডিসপ্লে, র‍্যাম, প্রসেসর এবং স্টোরেজ

মোটে সি প্লাসে মিলবে ৫ ইঞ্চির (৭২০x১২৮০ পিক্সেল) এইচডি ডিসপ্লে। মোবাইলে শক্তি জোগাবে ১.৩ গিগা হার্ৎজ মিডিয়া টেক এমটি ৬৭৩৭ কোয়াড কোর কর্টেক্স-এ৫৩ এসওসি। থাকছে ২ জিবির র‍্যাম। মোবাইলে ইনবিল্ট স্টোরেজ পাবেন ১৬ জিবির। এসডি কার্ডে ১২৮ জিবি পর্যন্ত তা বাড়ানো যাবে।

ক্যামেরা
   

ক্যামেরা

ক্যামেরা কোয়ালিটি অনেক ভাল করেছে মোটো সি প্লাস। রিয়ার ক্যামেরা মিলবে ৮ মেগাপিক্সেলের। থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ, লেন্সের অ্যাপারচার প্রতি ফ্রেমে ২.২, ১.১২ মাইক্রন পিক্সেলস। ক্যামেরা অটোফোকাস, পাবেন ৭১ ডিগ্রি ফিল্ডভিউ। ফ্রন্ট ক্যামেরা মোটো সি-এর মতোই ২ মেগাপিক্সেলের।

ব্যাটারি এবং সফটওয়্যার
   

ব্যাটারি এবং সফটওয়্যার

মোটো সি প্লাসের সবথেকে ইউএসপি হল তার ব্যাটারি ব্যাক আপ। মোবাইল খুব বেশি যাঁরা ঘাঁটাঘাঁটি করেন, তাদের জন্য এই মোটো সি প্লাস আদর্শ। ৪ হাজার মেগা এমএএইচের ব্যাটারি রয়েছে এতে। আর যে র‍্যাপিড চার্জার দেওয়া হচ্ছে, তাতে চার্জ হবে অনেক জলদি। অ্যান্ড্রয়েডের একদম লেটেস্ট ৭.০ নোগাট ভার্সানের অপারেটিং সিস্টেম মিলবে মোটো সি প্লাসে।

অন্যান্য ফিচার
   

অন্যান্য ফিচার

ওয়াই ফাই, জিপিএস, ব্লু টুথ, সাড়ে তিন মিলিমিটারের হেডফোন জ্যাক, এফএম এবং থ্রিজি কানেক্টিভিটি মিলবে মোটো সি প্লাসে। মোটো সি এর মতো মোটো সি প্লাসও ডুয়েল সিমের ৪জি ভিওএলটিই ফোন।

১৪৪X৭২.৩X১০ মিলিমিটারের এই ফোনের ওজন ১৬২ গ্রাম। মোটো সি প্লাস পাওয়া যাবে কালো, সাদা আর সোনালী রঙের কভারে।

 

দাম এবং মিলবে যেখানে
   

দাম এবং মিলবে যেখানে

বিশে জুন, মঙ্গলবার থেকেই ফ্লিপকার্ডে এসে গেছে মোটো সি প্লাস। হ্যাঁ, এই ফোনও একমাত্র ফ্লিপকার্ডেই পাওয়া যাবে। দাম, ৬ হাজার ৯৯৯ টাকা। যাঁরা যাঁরা প্রথম দিনই বুক করে ফেলেছেন তাঁদের জন্য অবশ্য ২০ শতাংশ ছাড় দিয়েছিল মোটোরোলা। সঙ্গে মোটোর পালস ম্যাক্স হেডসেটও মিলছিল অফারে, ৭৪৯ টাকায়। এছাড়াও রিলায়েন্স জিও প্রাইম মেম্বাররা কোনও অতিরিক্ত খরচাপাতি ছাড়াই ৩০ জিবি অতিরিক্ত ডেটা পাচ্ছিলেন।

তবে এই সুযোগ যাঁরা মিস করেছেন দুঃখের কারণ নেই। এত কম দামে, এত ভাল ফোন বাজারে আর দুটি মিলবে না বলেই মত অনেকের। তাই স্টক ফুরোনোর আগেই ঝাঁপিয়ে পরার পরামর্শ দিচ্ছেন অনেকে।

 



English summary
Lenovo's sub-brand brand Motorola has just launched its Moto C Plus smartphone in India.
Please Wait while comments are loading...

Social Counting