সেলফি তোলার আগে সাবধান! ভয়ঙ্কর এই ভিডিও প্রকাশ করল মুম্বাই পুলিশ

By Gizbot Bureau
|

সাহসীকতার পরিচয় দিয়ে সেলফি তোলা আজকাল তরুন প্রজন্মের মধ্যে এক নেশায় পরিনত হয়েছে। নিয়মিত সোশ্যাল মিডিয়ায় বাড়ির ছাদের কোনার দাঁডিয়ে অথবা অট্টাকে থেকে ঝুলে সেলফি দেখা যায়। কিন্ত্যু খুবই বিপজ্জনক হতে পারে এই ধরনের কাজ। কতটা বিপজ্জনক হতে পারে সেলফি তোলার নেশা তা নিয়ে সাধারন মানুষকে অবগত করতে সম্প্রতি নতুন একটি ভিডিও প্রকাশ করেছে মুম্বাই পুলিশ।

সেলফি তোলার আগে সাবধান! ভয়ঙ্কর এই ভিডিও প্রকাশ করল মুম্বাই পুলিশ

 

ট্যুইটারে মুম্বাই পুলিশের অফিশিয়াল হ্যান্ডেল থেকে এই ভিডিও প্রকাশিত হয়েছে। মুম্বাইয়ের সাধারন মানুষের মধ্যে সচেতনতা বাড়াতেই এই ভিডিও প্রকাশ করেছে মুম্বাই পুলিশ। ভিডিওতে এক বহুতল রাডির ছাদের এক কোনায় দাঁড়িয়ে এক ব্যক্তিকে সেলফি তুলতে দেখা যাচ্ছে। কয়েক সেকেন্ড পরেই বহুতল থেকে পরে যান ঐ ব্যাক্তি।

সাম্প্রতিক ইতিহাসে ভারতে এই ধরনের সেলফি তুলতে গিয়ে বহু মানুষ প্রাণ হারিয়েছেন। রিপোর্ট অনুযায়ী ২০১১ সালে সেলফি তুলতে গিয়ে ১২০ জন ব্যাক্তি প্রাণ হারিয়েছিলেন। যা গোটা বিশ্বে সর্বাধিক। সেলফি তোলার সময় ট্রেনের ধাক্কা, গাড়ির ধাক্কা, ডুবে অথবা পাহারের খাদ থেকে পরে ব্বহু মানুষের মৃত্যু হয়েছে এই দেশে। সম্প্রতি এক ব্যাক্তি সেলফি তোলার সমউ পুড়ে মারা গিয়েছেন।

গত বছর সেলফি তোলার সময় মানুষকে বিপদের হাত ত্যহেকে বাঁচাতে নতুন অ্যাপ তৈরী করেছিলেন আইআইটি র অধ্যাপক ও ছাত্ররা। এই অ্যাপ থেকে সেলফি তোলার সময় বিপজ্জনক স্থানে থাকলে তা জানিয়ে দেবে অ্যাপ। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই অ্যাপ কাজ করে।

তবে এই সমস্যা শুধুমাত্র ভারতের নয়। গোটা এশিয়া ও বিশ্ব জুড়ে এই সমস্যা প্রতিদিন বেড়ে চলেছে। সোশ্যাল মিডিয়ায় নিজের ইমেজ আরও ভালো করতে মানুষ খুব সহজেই সাধারন জ্ঞান হারিয়ে ফেলছেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Mumbai Police tweets video of boy falling from building while taking selfie

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X