নতুন ফিচারে আপনার সম্মতি ছাড়া আর কেউ হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন না

By Gizbot Bureau
|

হোয়াটসঅ্যাপ গ্রুপ এক বিড়ম্বনা। একের পর এক গ্রুপে নিজের অজান্তের ঢুকে পড়েছেন। আপনার সম্মতি ছাড়াই এতদিন যে কেউ হোয়াটসঅ্যাপ গ্রুপে ঢুকিয়ে দিতে পারতেন। সেই সমস্যার সমাধানে নতুন ফিচার যোগ হল এই মেসেজিং সার্ভিসে।

নতুন ফিচারে আপনার সম্মতি ছাড়া আর কেউ হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে

 

সম্প্রতি খবরের সত্যতা যাচাই করার জন্য 'চেকপয়েন্ট টিপলাইন’ ফিচার লঞ্চ করেছিল হোয়াটসঅ্যাপ। এবার গ্রুপের প্রাইভেসি সেটিংস এ আমুল পরিবর্তন এল। নতুন ফিচারে কোন ব্যাক্তি আপনাকে নতুন গ্রুপে যোগ করতে পারবেন তা নিয়ন্ত্রণ করা যাবে।

সেটিংস এ প্রাইভেসি অপশানে নতুন গ্রুপ মেনু যোগ হয়েছে। সেখানে গিয়ে আপনাকে নতুন গ্রুপে কোন ব্যাক্রি যোগ করতে পারবেন টা বেছে নেওয়া যাবে। প্রথম অপশানে আপনাকে কোন ব্যাক্তি হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ করতে পারবেন না। দ্বিতীয় অপশানে শুধুমাত্র আপনার কনট্যাক্টে যে নম্বর সেভ রয়েছে সেই নম্বর থেকেই আপনাকে নতুন গ্রুপে যোগ করা যাবে। তৃতীয় অপশানে যে কোন হোয়াটসঅ্যাপ গ্রাহক নতুন গ্রুপে যোগ করতে পারবেন আপনাকে।

সামনেই লোকসভা ভোট। ভোটের ঠিক আগে ভারতে ভুয়ো খবর প্রচার রুখতে নতুন ফিচার কাজে লাগবে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে শিঘ্রই সব গ্রাহকের কাছে এই অপশান পৌঁছে যাবে। ধাপে ধাপে এই আপডেট পাঠাবে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি ভুয়ো খবর প্রচার রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে মার্কিন মেসেজিং সার্ভিস। কোন মেসেজ ফরওয়ার্ড করা হলে টা জানিয়ে দেবে হোয়াটসঅ্যাপ। নতবার সেই মেসেই ফরওয়ার্ড হয়েছে তাও জানা যাবে। খবরের সত্যতা যাচাই করার জন্য এসেছে 'চেকপয়েন্ট টিপলাইন’। রিপোর্টে জানা গিয়েছে আরও কয়েকটি ফিচার শিঘ্রই হোয়াটসঅ্যাপে পৌঁছে যাবে।

কয়েক মাস আগেই ভারতে হোয়াটসঅ্যাপ প্রধান কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্গর প্রসাদের সাথে দেখা করে ভারতে ভুয়ো খবর প্রচার বন্ধ করতে সক্রিয় হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এর পরেই ভারতে একের পর এক ফিচার যোগ করতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
New feature makes WhatsApp Groups less annoying, here's how it works

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X