হোয়াটসঅ্যাপ অ্যানড্রয়েডে যোগ হল নতুন এই ফিচার

|

অ্যানড্রয়েড ফোনের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। 'কনসিকিউটিভ ভয়েস মেসেজ’ নামে এই ফিচার ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে দেখা গিয়েছে।

হোয়াটসঅ্যাপ অ্যানড্রয়েডে যোগ হল নতুন এই ফিচার

 

কনসিকিউটিভ ভয়েস মেসেজ ফিচার কীভাবে কাজ করবে?

নতুন এই ভিচারে একসাথে একাধিক ভয়েস মেসেজ ডোনা যাবে। ঘরুন আপনার কোন বন্ধু আপনাকে একসাথে একধিক ভয়েস মেসেজ পাঠিয়েছেন। আগে এই ভয়েস মেসেজগুলি শুনতে প্রত্যেকটি ভয়েস মেসেজে আলাদা করে প্লে বাটনে ক্লিক করতে হগত। নতুন কনজিকিউটিভ ভয়েস মেসেজ ফিচারে একাধিক ভয়েস মেসেজ পাঠালে প্রথম টিতে প্লে বাটনে ক্লিক করলে পর পরে সবকটি ভয়েস মেসেজ শোনা যাবে। এছাড়াও ভয়েস নোট এলে ফোনে আলাদা টোন বাজবে।

তবে আপাতত শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। আশা করা হচ্ছে শিঘ্রই আইওএসগ্রাহকরাও এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এছাড়াও স্টিকার সার্চ করার জন্য অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। আপাতত শুধুমাত্র অ্যানড্রয়েড ভার্সানেই এই ফিচার দেখা গিয়েছে। গত মাসে অ্যানড্রয়েড ও আইওস গ্রাহকদের জন্য স্টিকার সাপোর্ট এক্সোগ করেছিল জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি আপডেটের মাধ্যমে এই ফিচারের আনন্দ উপভোগ করতে পারবেন। যদিও iOS ব্যবহারকারীদের অ্যাপ স্টোর থেকে অ্যাপটি আবার ডাউনলোড করতে হবে।

এই আপডেটের পর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা GIF বাটনের মতো স্টিকার ফিচারটি দেখতে পাবে। iOS ব্যবহারকারীদের ক্যামেরা বিকল্পের মতো নতুন স্টিকার আইকন দেওয়া হবে। এছাড়াও অ্যাপ্লিকেশনটিতে অনেকগুলি নতুন স্টিকারও পাওয়া যাবে যা প্রায় ফেসবুক মেসেঞ্জার অ্যাপ্লিকেশনের স্টিকারগুলির মতোই।একটি মিডিয়া রিপোর্ট দাবি করেছে, এই আপডেট iOS 7 এর নিচের OS ভার্সনগুলোতে পাওয়া যাবে না।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Instant messaging app WhatsApp is working on rolling out new feature, called consecutive voice messages on its app for Android users.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X