এই সপ্তাহে বাজারে আসবে নোকিয়া ৪.২

By Gizbot Bureau
|

ইতিমধ্যেই ভারতে কোম্পানির ওয়েবসাইটে দেখা গিয়েছিল, এবার ভারত লঞ্চ হতে চলেছে নোকিয়া ৪.২। ইতিমধ্যেই এই ফোন লঞ্চ প্রসঙ্গে নতুন টিজার প্রকাশ করেছে নোকিয়া। টিজারে জানানো হয়েছে ৭ মে ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন। এই বছরের শুরুতে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ইভেন্টে লঞ্চ হয়েছিল এই ফোন। ইতিমধ্যেই মালোয়েশিয়ায় বিক্রি শুরু হয়েছে নোকিয়া ৪.২।

 

এই সপ্তাহে বাজারে আসবে নোকিয়া ৪.২


ভারতে ১০,০০০ টাকার আশেপাশে লঞ্চ হতে পারে নোকিয়া ৪.২। ইতিমধ্যেই এই ফোনের স্পেসিফিকেশন সামনে এসেছে।

নোকিয়া ৪.২ স্পেসিফিকেশন

এই ফোনে থাকছে একটি ৫.৭১ ইঞ্চি এইচ ডি + ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। সাথে থাকছে 3GB RAM আর 32GB স্টোরেজ।

নোকিয়া ৪.২ ফোনে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকবে একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। সেলফি তোলার জন্য নোকিয়া ৪.২ তে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকছে।

ডুয়াল সিম নোকিয়া ৪.২ ফোনে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম চলবে। ফোনের ভিতরে থাকছে 3,000 mAh ব্যাটারি। তবে কোন ফাস্ট চার্জ সাপোর্ট থাকছে না। কানেক্টিভিটির জন্য নোকিয়া ৪.২ ফোনে থাকছে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v৪.২, GPS/ A-GPS, NFC, Micro-USB আর 3.5 মিলিমিটার হেডফোন জ্যাক।

নোকিয়া ৪.২ ছাড়াও শিঘ্রই ভারতে আসবে নোকিয়া ৩.২। ইতিমধ্যেই ভারতে নোকিয়া ৪.২ লঞ্চের দিন ঘোষনা করলেও কবে নোকিয়া ৩.২ লঞ্চ হবে জানা যায়নি। দুটি ফোনই বাজেট সেগমেন্টে লঞ্চ হবে। শাওমি, রিয়েলমি ও স্যামসাং এর সাথে এই ফোনগুলি কড়া প্রতিযোগীতার সম্মুখিন হবে। লঞ্চের পরে ভারতে নোকিয়া ৪.২ ফোনের দাম জানা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Nokia 4.2 could be launched in India on May 7

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X