বাজার কাঁপাতে আসছে নোকিয়া ৪, নোকিয়া ৭ প্লাস এবং নোকিয়া ১: ইনফো নোকিয়া মোবাইল ক্যামেরা অ্যাপে

By: Sabyasachi Chakraborty

২০১৭ সালে HMD Global একগুচ্ছ নোকিয়া ফোন বাজারে এনেছে। এরমধ্যে ছিল Nokia 6, Nokia 5, Nokia 3, Nokia 8, Nokia 7 and Nokia 2। ২০১৮ সালে Nokia 9 এবং Nokia 6 বাজারে আনছে সংস্থাটি। যদিও ২০১৮-তে এই দুটি মডেলের কথাই শোনা গিয়েছে, তবে আরও যে আসবে না, তেমনটা নয়।

বাজার কাঁপাতে আসছে নোকিয়া ৪, নোকিয়া ৭ প্লাস এবং নোকিয়া ১

নোকিয়া ক্যামেরা অ্যাপ সম্প্রতি কয়েকটা ইনফো বাজারে ছেড়েছে। GizmoChina-র মাধ্যমে ITHome জানিয়েছে, নোকিয়া ক্যামেরা অ্যাপের এপিকে একটি মোবাইলের লিস্ট বের করেছে। তাতে HMD Global যতগুলি ফোন এখনও পর্যন্ত রিলিজ করেছে, বা যতগুলো আরও আনবে, তার নাম রয়েছে।

আর আপকামিং ফোনগুলির কথা বলতে গিয়েই Nokia 4, Nokia 7 Plus এবং Nokia 1-এর নাম দিয়েছে অ্যাপটি। যার মধ্যে আগেই নোকিয়া ১ নিয়ে ইনফো বাজারে ছিল। আমরাই জানিয়েছিলাম, ফোনটি সংস্থার Android One স্মার্টফোন। চলতি বছরে মার্চে বাজারে আসবে এটি। কিন্তু ৪ আর ৭ প্লাসের ব্যপারে তখন কিছু শোনা যায়নি।

ফেসবুকে থাকতে গেলেও লাগতে পারে আধার কার্ড!

তবে কবে স্মার্টফোনগুলি বাজারে আসবে, সে সম্পর্কে মোটামুটি একটা ধারণা মিলেছে। জানুয়ারি ১৯-এ নোকিয়া ৯ এবং ৬ বাজারে আনতে পারে এইচএমডি গ্লোবাল। এছাড়াও Snapdragon 845 SoC নিয়ে আসতে পারে নোকিয়া ১০।

ফোনের নাম সামনে আনলেও, সেগুলির স্পেশিফিকেশন নিয়ে খুব একটা ইনফো দেয়নি নোকিয়া মোবাইল ক্যামেরা অ্যাপ। তবে মনে করা হচ্ছে নোকিয়া ৭-এর আরেকটু ভাল ভেরিয়েন্ট হবে সেভেন প্লাস। Qualcomm Snapdragon 660 SoC থাকতে পারে এতে।

তবে এগুলোকেও স্পেকুলেশন হিসেবেই ধরে রাখা ভাল। খবর ১০০ শতাংশ সত্যি, এখনই তা ধরে নেওয়া নিস্প্রয়োজন।

Read more about:
English summary
Nokia Camera app APK information has leaked the details of upcoming smartphones - Nokia 4, Nokia 7 Plus and Nokia 1. Nokia 1 is likely to be the company’s Android One smartphone to be launched this year. But we have not heard about the other two. We can expect the Nokia 7 Plus to use the Snapdragon 660 SoC.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়