ভারতে লঞ্চ হল নোকিয়া ৬, নোকিয়া ৫, নোকিয়া ৩। দাম শুরু ৯,৪৯৯ টাকা থেকে।

By: Satyaki Bhattacharyya

ট্রিপল ধামাকা নিয়ে বাজারে ফিরলো নোকিয়া। একটি নয় একবারে তিন তিনটি অ্যানড্রয়েড ফোন একসাথে গ্রাহকদের সামনে তুলে ধরলো তারা। নোকিয়া ৩, নোকিয়া ৫ আর নোকিয়া ৬ এবার পাওইয়া যাব যথাক্রমে ৯,৪৯৯ টাকা, ১২,৮৯৯ টাকা আর ১৪,৯৯৯ টাকা দামে।

ভারতে লঞ্চ হল নোকিয়া ৬, নোকিয়া ৫, নোকিয়া ৩। দাম শুরু ৯,৪৯৯ টাকা থেকে।

নোকিয়া ৬ পাওয়া যাবে শুধুমাত্র অ্যামাজন.ইন ওয়েবসাইটে। যদিও নোকিয়া ৩ ও নোকিয়া ৫ পাওয়া শুধুমাত্র অফলাইন স্টোরেই পাওয়া যাবে।

নোকিয়া ৬
   

নোকিয়া ৬

নোকিয়ার তিনটি ফোনের মধ্যে এই ফোনটি হাইএন্ড মডেল। নোকিয়া ৬ এ থাকছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে অক্টাকোর স্ন্যাপড্রাগন ৪৩০ চিপসেট। সাথে থাকবে ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ড ব্যাবহার করে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলার জন্য নোকিয়া ৬ এ থাকছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ক্যামেরার সাথেই থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ আর পিডিএএফ। সেলফি তোলার জন্য থাকছে ফ্রন্ট ফেসিং ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সামনে-পিছনে দুটি ক্যামেরাতেই থাকছে এফ/২.০ অ্যাপারচার।

নোকিয়া ৬ এ চলবে অ্যানড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম। এছাড়াও থাকছে ডুয়াল স্পীকার, এনএফসি, ওটিজি আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ফাস্ট চার্জিং সহ ৩০০০ এম এ এইচ ব্যাটারি। নোকিয়া ৬ এর দাম ১৮,৯৯৯ টাকা, পাওইয়া যাবে শুধুমাত্র অ্যামাজন.ইন এ।

 

নোকিয়া ৫
   

নোকিয়া ৫

তিনটি ফোনের মধ্যে এই ফোনটি মিডরেঞ্জ মডেল। নোকিয়া ৫ এ থাকছে ৫.২ ইঞ্চি ৭২০পি এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ফোনেটির ভিতরেও থাকছে অক্টাকোর স্ন্যাপড্রাগন ৪৩০ চিপসেট। যদিও থাকবে ২ জিবি র‍্যাম আর ১৬ জিবি স্টোরেজ। এখেত্রেও মাইক্রো এসডি কার্ড ব্যাবহার করে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

ছবি তোলার জন্য নোকিয়া ৫ এও থাকছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ক্যামেরার সাথেও থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ আর পিডিএএফ। সেলফি তোলার জন্য থাকছে একই ফ্রন্ট ফেসিং ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সামনে-পিছনে দুটি ক্যামেরাতেই থাকছে এফ/২.০ অ্যাপারচার। নোকিয়া ৬ এর নতো নোকিয়া ৫ এও চলবে অ্যানড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম। এছাড়াও নোকিয়া ৬ এর মতোই নোকিয়া ৫ এও থাকছে ডুয়াল স্পীকার, এনএফসি, ওটিজি আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ফাস্ট চার্জিং সহ ৩০০০ এম এ এইচ ব্যাটারি।

 

নোকিয়া ৩
   

নোকিয়া ৩

নোকিয়া ৩ এই তিনটি ফোনের মধ্যে সবথেকে কমদামী। সাইজে ছোটো এই ফোনটিতে আছে ৫ ইঞ্চি ৭২০পি এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। নোকিয়া ৩ এ কোম্পানি ব্যাবহার করেছে মিডিয়াটেক এমটি৬৭৩৭ চিপসেট। যদিও র‍্যাম এবং স্টোরেজ নোকিয়া ৫ এর সমানই থাকবে নোকিয়া ৩ এও।

নোকিয়া ৩ এর সামনে অ পিছনে দুদিকেই থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও থাকছে অ্যানড্রয়েড ৭.০ নোগাট, ওটিজি, ৪জি এলটিই আর ২৬৫০ এমএএইচ ব্যাটারি। এত কম দামেও নোকিয়া ৩ মেটালিক ফ্রেমের সাথে থাকছে পলিকার্বণেট ব্যাটারি।

 

কোথায় কিনবেন? দাম কত?
   

কোথায় কিনবেন? দাম কত?

নোকিয়া ৬ এর দাম ১৪,৯৯৯। পাওইয়া যাবে শুধুমাত্র অ্যামাজন.ইন এ। আগামী ১৪ই জুলাই থেকে শুরু হবে প্রি রেজিসট্রেশন। আপনি যদি অ্যামাজন প্রাইম এর গ্রাহক হন তাহলে নোকিয়া ৬ কিনলে পাবেন ১,০০০ টাকা ছাড়।

নোকিয়া ৫ আর নোকিয়া ৩ পাওয়া যাবে শুধুমাত্র অফলাইন স্টোরেই। নোকিয়া ৫ এর দাম ১২,৮৯৯ টাকা, প্রি বুকিং শুরু হবে ৭ই জুলাই থেকে। আর নোকিয়া ৩ এর দাম ৯,৪৯৯ টাকা, প্রি বুকিং চলছে ১৬ই জুন থেকে।

 



English summary
Finally, the Nokia 6, Nokia 5 and Nokia 3 smartphones have been launched in India.
Please Wait while comments are loading...

Social Counting