ভারতের সাপোর্ট পেজে দেখা গেল Nokia X6, লঞ্চ এখন সময়ের অপেক্ষা

By GizBot Bureau
|

গত মাসেই চিনে এক ইভেন্টে কোম্পানির লেটেস্ট বাজেট ফোন Nokia X6 লঞ্চ করেছিল HMD Global। তবে শুধুমাত্রর চিনের বাজারেই এই ফোন লঞ্চ করেছিল Nokia। বিশ্ব বাজারে এই ফোন কবে লঞ্চ হবে সেই বিষয় একোন তথ্য জানায়নি কোম্পানিটি। গতকাল কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে এই ফোন কিছু সময়ের কেনার অপশান চালু হয়ে গিয়েছিল। আর তখনই চিনের বাইরে বিশ্ব বাজারে এই ফোন লঞ্চের জল্পনা তুঙ্গে ওঠে।

ভারতের সাপোর্ট পেজে দেখা গেল Nokia X6, লঞ্চ এখন সময়ের অপেক্ষা

 

আজ ক Nokia-র ভারতের সাপোর্ট ওয়েবসাইটে Nokia X6 ফোনটি দেখা যায়। এই ওয়েবসাইটে ফোন ব্যবহারের সব তথ্য জানানো হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানির সাপোর্ট সাইটে Nokia X6দেখা যাচ্ছে। তাই টেক গুরুরা মনে করছেন খুব শিঘ্রই ভারতের বাজারে Nokia X6 ফোনটি লঞ্চ হবে।

প্রসঙ্গত কিছুদিন আগেই এক রিপোর্টে ব্লুটুথ সার্টিফিকেশান ওয়েবসাইটে Nokia X6 কে দেখা গিয়েছিল। তখনই বিশেষজ্ঞরা এই ফোন বিশ্ব বাজারে লঞ্চ হওয়ার কথা জানিয়েছিলেন। আর এবার কোম্পানির নিজস্ব ওয়েবসাইটে এই ফোন দেখতে পাওয়ায় বিশ্ব বাজারে Nokia X6 লঞ্চের সম্ভাবনা আরও বেড়ে গেল। প্রসঙ্গত চিনে Nokia X6 এর দাম ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৩,৮০০ টাকা)। তবে ভারতের বাজারে এই ফোন লঞ্চ হবে কী না সেই বিষয়ে কোন তথ্য জানা যায়নি।

Nokia X6 এর সম্ভাব্য স্পেসিফিকেশান

ডুয়াল সিম নোকিয়া এক্স ৬ এ প্রিলোডেড থাকবে লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও ৮.১। এছাড়াও নোকিয়ার নতুন এই ফোনে থাকবে ৫.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও ফোনের ভিতরে থাকবে স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসার সাথে থাকবে 4/6GB RAM।

নোকিয়ার লেটেস্ট এই স্মার্টফোনে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি ১৬ মেগাপিক্সেল আর রয়েছে ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় তোলা ছবির কোয়ালিটি আরও ভালো করে দেবে ফোনের সফটওয়ার। এছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরাতে রয়েছে HDR সাপোর্ট। ফোনের সামনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে একটি বিশেষ ফিচারের মাধ্যমে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা দিয়ে একসাথে ছবি তোলা যাবে। এছাড়াও নোকিয়া এক্স ৬ এ রয়েছে ফেস আনলক ফিচার।

Xiaomi-এর নতুন ট্যাবলেটে থাকবে AI ফেস আনলক টেকনোলজি

 

নোকিয়া এক্স ৬ এর ব্যাটারির ক্ষমতা 3060mAh। কুইক রার্চ ৩.০ টেকনলজির মাধ্যমে খুব জলদি চার্জ হয়ে যাবে এই ফোন। এছাড়াও নোকিয়া এক্স ৬ এ রয়েছে হেডফোন জ্যাক আর USB Type-C পোর্ট।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Nokia X6 India launch imminent; gets listed on official website

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X