খারাপ সময়ে আপঞ্জার প্রিয় বন্ধু হয়ে উঠতে পারে এই রোবট

|

সহানুভূতিশীল রোবট ফারহাত তার মাথা, হাসি, সহানুভূতি ও উষ্ণতা বহন করে, এবং আমাদেরকে ভালো থাকার জন্য উৎসাহিত করে। মানুষের মুখের মতো দেখতে আবক্ষ এই রোরোবটটির সাথে কথা বলা যাবে। সিরি এবং আলেক্সা মত ভয়েস সহায়কগুলির সাথে ঠিক যেভাবে কথা বলা যায়, এই রোবটের সাথেঅ একই ভাবে কথা বলা যাবে। মানুষের মতোই কথার সূত্র ধরে কথা বলতে পারবে এই রোবট। সম্প্রতি এক রিপোর্টে এই কথা জানানো হয়েছে।

খারাপ সময়ে আপঞ্জার প্রিয় বন্ধু হয়ে উঠতে পারে এই রোবট

 

তবে মানুষ না হওয়ার কারনে এই রোবটের পক্ষপাত বিহীন মতামত দিতে পারে। মানুষকে আরও সৎ হতে সাহায্য করবে এই রোবট। এই রোবট নির্মাতা জানিয়েছেন যে সব মানুষ খুব সহজেই মিথ্যা কথা বলেন তাঁদের অভ্যাস বদলাতে সাহায্য করবে এই রোবট।

“একাধিক গবেষণায় দেখেছি বেশিরভাগ মানুষ মানুষের তুলনায় রোবটের সাথেই নিজের ব্যাক্তিগত সম্নস্যা নিয়ে আলোচনা করতে স্বাচ্ছন্দ বোধ করেন। কঠিন সময়ে রোবোটের সাথে মন খুলে কথা বলতে বেশিরভাগ মানুষের কোন অসুবিদঝা হয় না।” বলে জানিয়েছেন ফারহাত রোবোটিক্সের প্রধান।

রোবটের ব্যক্তিত্ব মানুষের ব্যাক্তিত্বকে নকল করে যে কোন মানুষের খুব কাছে পৌঁছে যেতে পারে এই রোবট। তাই খুব সহজেই মানুষের খুব কাছে পৌঁছে যায় ফারহাত। তবে মানুষকে কোন ভাবেই বিচার করে না এই রোবট। এই কারনেই এই রোবটের সাথে স্বচ্ছন্দে কথা বলতে ভারলবাসবেন অনেকেই।

ইতিমধ্যেই ফ্র্যাঙ্কফুর্ট বিমান বন্দরে বহুভাষী হিসাবে কাজ করছে এই রোবট। যাত্রীদের সহজে নিজের পথ খুঁজে পেতে সাহায্য করবে এই রোবট। এছাড়াও কাস্টোমার সার্ভিসের মতো জায়গার এই রোবট ব্যবহারের পরীক্ষা শুরু হয়েছে। ইতিমধ্যেই বিমান বন্দ্র যাত্রীদের মন জয় করেছে নতুন এই রোবট।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Now a humane robot wants to hear your woes, see how

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X