লঞ্চ হল ওয়াটার ও ডাস্টপ্রুফ ক্যামেরা Panasonic Lumix FT7

|

সম্প্রতি লঞ্চ হল নতুন Panasonic Lumix FT7 ক্যামেরা। এই ক্যামেরায় রয়েছে 4K ভিডিও রেকর্ডিং এর সুবিধা। নতুন এই ক্যামেরা সম্পূর্ণভাবে ওয়াটারপ্রুফ, ডাস্টপ্রুফ, ফ্রিজপ্রুফ, ও চাপে নষ্ট হবে না এই ক্যামেরা। নতুন এই ক্যামেরার প্রধান আকর্ষণ অবশ্যই এই ক্যামেরার ইলেকট্রনিক ভিউ ফাইন্ডার। এছাড়াও এই ক্যামেরায় রয়েছে একটি LCD মনিটার। নীল, কমলা ও কালো রঙে পাওয়া যাবে নতুন এই ক্যামেরা। ইংল্যান্ডে এই ক্যামেরার দাম ৩৯৯ পাউন্ড (প্রায় ৩৬,৭০০ টাকা)। আআগামি জুলাই মাসে বাজারে আসবে Panasonic Lumix FT7।

লঞ্চ হল ওয়াটার ও ডাস্টপ্রুফ ক্যামেরা Panasonic Lumix FT7

 

নতুন Panasonic Lumix FT7 এ রয়েছে ০.২ ইঞ্চি ভিউ ফাইন্ডার। এর ফলে এই ভিউ ফাইন্ডারে চোখ রেখে আরও ভালো ছবি তোলা সম্ভব এই ক্যামেরা দিয়ে। এছাড়াও। এর ফলে বেঁচে যাবে অনেকটা ব্যাটারি। এছাড়াও ক্যামেরার LCD স্ক্রিনের উপরে রয়েছে টেমপার্ড গ্লাসের সুরক্ষা। নতুন এই ইলেকট্রনিক ভিউ ফাইন্ডারের ফলে এই সেগমেন্টে Nikon Coolpix W300 এর মতো প্রতিদ্বন্দীদের থেকে অনেকটাই এগিয়ে রইলো প্যানাসনিকের এই ক্যামেরা।

এই ভিউ ফাইন্ডার ছাড়াও নতুন Lumix FT7 এ রয়েছে একটি ২০.৪ মেগাপিক্সেল সেন্সার। সাথে রয়েছে একটি ২৮-১২৮ মিমি ফিক্সড লেন্স। এই ক্যামেরাতে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশান। সিঙ্গেল আটোফোকাস পয়েন্টে সেকেন্ডে ১০ টি ছবি তুলতে সক্ষম Lumix FT7। এছাড়াও কন্টিনিউয়াস ফোকাসে ৪৯ টি ফোকাস পয়েন্টই ব্যাবহার করলে সেকেন্ডে টি ছবি তুলতে পারবে এই ক্যামেরা।

Lumix FT7 এ তোলা যাবে 4K ভিডিও। 24p 30p দুটি মোডে তোলা যাবে 4K ভিডিও। 1080p ভিডিও তোলা যাবে 60p সেটিংস এ। 720p ভিডিও তুললে ব্যাবহার করা যাবে 120p সেটিংস। এছাড়াও এই ক্যামেরায় রয়েছে ২২ টি ক্রিয়েটিভ শুটিং মোড।

Lumix FT7 এ রয়েছে Wifi কানেক্টিভিটির সুবিধা। এই মাধ্যমে ক্যামেরা থেকেই সরাসরি ইনস্টাগ্রাম, ফেসবুকে সরাসরি ছবি পোস্ট করা যাবে ক্যামেরা থেকেই। এছাড়াও GPS এর মাধ্যমে জিওট্যাগ করা যাবে যে কোন ছবি। এর মাধ্যমেই পরে যেনে যাওয়া যায় ঠিক কোথায় তোলা হয়েছিল ছবিটি।

নতুন এই ক্যামেরাটি ৩১ মিটার ওয়াটারপ্রুফ। এছাড়াও ২ মিটার উপর থেকে পড়ে গেলেও কোন ক্ষতি হবে না এই ক্যামেরার। এছাড়াও -১০ ডিগ্রি সেলসিয়াসের কনকনে ঠান্ডাতেও দাউন কাজ করবে এই ক্যামেরা। এছহাড়াও ১০০ কেজি পর্যন্ত চাপ সঝ্য করতে পারবে Lumix FT7। এছাড়াও এই ক্যামেরাতে রয়েছে একটি টর্চলাইট, কম্পাস ও আল্টিমিটার।

 

চ্যাট উইন্ডো ওপেন করার নতুন ফিচার আনল হোয়াটস্যাপ: কীভাবে কাজ করবে জানুন

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
New waterproof, freezeproof, dustproof, and pressure-resistant camera Panasonic Lumix FT7 launched

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X