Realme 2 না Redmi 6 Pro? বাজিমাত করল কে?

|

রোজই বাজারে আসছে নতুন স্মার্টফোন। এর ফলেই গ্রাহকের মনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। ফোন কিনতে বসে কিছুতেই ঠিক করতে পারছেন না কোন ফোনটি আপনার জন্য ভালো।

Realme 2 না Redmi 6 Pro? বাজিমাত করল কে?

 

সম্প্রতি বাজারে এসেছে Realme 2 আর Redmi 6 Pro। একই দামে একই ধরনের ফিচার সহ বাজারে এসেছে এই দুটি ফোন। মতাই ফোন কেনার আগে মাথার চুল ছিঁড়ে ফেলার জোগাড়। আসুন দেখে নেওয়া যাক Realme 2 আর Redmi 6 Pro এরমধ্যে কে বেশি ভালো? আপনার মাথার চুল সুস্থ রাখতে এটা আমাদের সামান্য প্রয়াস।

দাম

3GB RAM আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের Realme 2 এর দাম ৮,৯৯০ টাকা। অন্যদিকে 4GB RAM আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের Realme 2 কিনতে খরচ হবে ১০,৯৯০ টাকা। শুধুমাত্র Flipkart থেকে এই ফোন কেনা যাবে।

অন্যদিকে 3GB RAM/ 32GB স্টোরেজ Redmi 6 এর দাম ১০,৯৯৯ টাকা। 4GB RAM/ 64GB স্টোরেজ Redmi 6 কিনতে খরছ হবে ১২,৯৯৯ টাকা। ১১ সেপ্টেম্বর থেকে Amazon আর Mi.com থেকে কেনা যাবে এই ফোন।

ডিসপ্লে

দুটি ফোনের ডিসপ্লের উপরেই রয়েছে একটি কালো নচ। Realme 2 তে রয়েছে একটি ৬.২ ইঞ্চি HD+ ডিসপ্লে। Realme 2 এর ডিসপ্লের উপরে একটি কালো নচ থাকবে। কোম্পানি জানিয়েছে এই প্রথম ভারতে দশ হাজার টাকার নীচে কোন ফোনের ডিসপ্লেতে নচ ডিজাইন থাকবে। Realme 2 এর ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯।

অন্যদিকে Redmi 6 Pro তে রয়েছে একটি ৫.৮৪ ইঞ্চি Full HD+ ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 19:9। আগেই জানানো হয়েছে ডিসপ্লের উপরে থাকছে একটি কালো নচ।

হার্ডওয়্যার স্পেসিফিকেশান

Realme 2 এর ভিতরে থাকবে একটি Snapdragon 450 চিপসেট। এর সাথেই থাকবে 3GB/4GB RAM আর 32GB/64GB স্টোরেজ। microSD কার্ডের মাধ্যমে Realme 2 ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। Realme 2 তে রয়েছে একটি 4230 mAh ব্যাটারি।

চিপসেটের দিক থেকে Realme 2এর থেকে অনেকটাই গিয়ে রয়েছে Redmi 6 Pro। Xiaomi Redmi 6 Pro এর ভিতরে থাকবে একটি Qualcomm Snapdragon 625 চিপসেট। প্রসঙ্গত কোম্পানির Redmi Note 5 ফোনেও এই চিপসেট ব্যবহার হয়েছে।

এর সাথেই থাকবে একটি Adreno 506 GPU। Redmi 6 Pro তে থাকছে 4GB পর্যন্ত RAM আর 64GB পর্যন্ত স্টোরেজ। 3GB RAM + 32GB স্টোরেজ, 4GB RAM + 32 GB স্টোরেজ ও 4GB RAM + 64GB স্টোরেজ ভেরিয়েন্টে Redmi 6 Pro পাওয়া যাবে। Redmi 6 Pro এর ভিতরে থাকছে একটি 4000 mAh ব্যটারি।

ক্যামেরা

 

Realme 2 ফোনের পিছনে একটি ডুয়াল ক্যামেরা সেট আপ থাকবে। এই ক্যামেরায় একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার থাকবে।। এর সাথেই থাকবে একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার। ছবির ডেপ্ত মাপার জন্য এই সেকেন্ডারি সেন্সার ব্যবহার হবে। এর সাথেই ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। সেলফি তোলার জন্য Realme 2 তে থাকবে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ক্যামেরাতেও এগিয়ে Redmi 6 Pro। এই ফোনে জনপ্রিয় Redmi Note ৫ Pro ফোনের ক্যামেরা ব্যবহার করেছে শাওমি। Redmi 6 Pro এর পিছনে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সার 12MP। এর সাথেই এই ক্যামেরায় থাকছে 5MP সেকেন্ডারি সেন্সার আর একটি LED ফ্ল্যাশ। Redmi 6 Pro এ থাকবে একটি 5MP ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরার মাধ্যমেই ফোনের AI ফেস আনলক ফিচার কাজ করবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Here's how the Realme 2 compares to the recently launched Xiaomi Redmi 6 Pro smartphone in terms of a slew of aspects.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X