অবিশ্বাস্য কম দামে গৃহস্থের ব্রডব্যান্ড বাজারে থাবা বসাতে চলেছে রিলায়েন্স জিও

By GizBot Bureau
|

শিঘ্রই গৃহস্থের ব্রডব্যান্ডে বাজার দখলে নিতে লঞ্চ হবে Reliance Jio ব্রডব্যান্ড। এই পরিষেবায় মাসে নুন্যতম ৫০০ টাকায় গ্রাহকরা হাই স্পিড ইন্টারনেটের সাথে পাবেন ইন্টারনেট টিভি পরিষেবা।

অবিশ্বাস্য কম দামে গৃহস্থের ব্রডব্যান্ড বাজারে থাবা বসাতে চলেছে রিলায়ে

 

দীপাবলির আগেই ভারতে GigaFiber পরিষেবা লঞ্চ করবে মুখেশ আম্বানির রিলায়েন্স জিও। সূত্র মারফৎ জানা গিয়েছে আপাতত শুধুমাত্র বড় শহরগুলিতে GigaFiber পরিষেবা লঞ্চ হবে। ১৫ আগস্ট থেকে এই পরিষেবার জন্য রেজিস্ট্রেশান শুরু হবে। যে এলাকা থেকে বেশি রেজিস্ট্রেশান হবে সেই সব এলাকাতে আগে কানেকশান দেওয়া হবে বলে জানিয়েছে জিও।

এই মুহুর্তে ভারতে 100 Mbps স্পিডে 100GB প্ল্যানের মাসিক মূল্য ৭০০-১০০০ টাকা। এর সাথেই প্রত্যেক ঘরেই টিভির জন্য ৩০০ টাকা খরচ হয়। এই দুই পরিষেবা একসাথে ৫০ শতাংশ কম দামে দেবে রিলায়েন্স জিও।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন 4G এর তুলনায় ২৫-৩০ শতানশ কম দামে ব্রডব্যান্ডে ডাটা দেবে জিও। এই মুহুর্তে 4G তে 1 GB ডাটার জন্য গ্রাহককে গড়ে ২.৭ টাকা থেকে ৫ টাকা খরচ করতে হয়। তবে বিশেষজ্ঞদের মতে জিওর এই হোম ব্রডব্যান্ড ও টিভি পরিষেবা 4G বাজারে কোন প্রভাব ফেলবে না।

তবে নতুন এই পরিষেবার দাম কত হতে চলেছে সেই বিষয়ে কোন মন্তব্য করেনি জিও। তবে এই সার্ভিস দিয়ে টিভি দেখলে সেই ডাটা গ্রাহকের ব্যবহার করা ডাটার মধ্যে ধরা হবে না বলে মনে করা হচ্ছে। এক রিপোর্টে জানানো হয়েছে মাল্টিকাস্টিং IP টেকনোলজি ব্যবহার করে এই ফিচার নিয়ে আসবে জিও। এর ফলেই ডাটা ব্যবহার করে টিভি দেখলেও সেই ডাটা গ্রাহকের ব্যবহার করা ডাটা হিসাবে গণ্য করা হবে না। একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে ৫০০ টাকা প্রতি মাস দামে ব্রডব্যান্ড ও টিভি পরিষেবা শুরু করবে জিও।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The Mukesh Ambani-controlled telco is looking at a commercial rollout of Jio GigaFiber before Diwali (November 7).

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X