এই সানগ্লাস থেকে করা যাবে ফোন কল

|

সাম্প্রতিক ইতিহাসে সানগ্লাসে টেকনোলজি গ্রাহক খুব ভালো ভাবে নেন নি গ্রাহকরা। সেই কারনেই কয়েক বছর আগে মুখ থুবড়ে পড়েছিল গুগল গ্লাস। যদিও নতুন কিছু বানাতে থেকে থাকেনি কোম্পানিগুলি।

এই সানগ্লাস থেকে করা যাবে ফোন কল

 

এবার সানগ্লাসে নতুন টেকনোলজি নিয়ে হাজির হল বোস। নতুন বোস স্লানগ্লাসে রয়েছে মাইক্রোফোন ও স্পিকার। এর সাহায্যে সানগ্লাস থেকেই ফোন কল করা যাবে। অগমেন্টের রিয়ালিটির উপরে তৈরী এই সানগ্লাসের দাম ১৯৯ মার্কিন ডলার। ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে এই ডিভাইস প্রি-অর্ডার শুরু হয়েছে।

সম্প্রতি জনপ্রিয় টেক পোর্টাল সিনেট এ এক রিপোর্টে নতুন এই বোস সানগ্লাসের খবর প্রকাশিত হয়েছে। বোস জানিয়েছে এই সানগ্লাস গুলি থেকে ফোন করার সাথেই গান শোনা যাবে। এছাড়াও গুগল অ্যাসিস্ট্যান্ট, সিরি, অ্যামাজন অ্যালেক্সার মতো ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টের সাথে কথা বলা যাবে এই সানগ্লাস ব্যবহার করে। নতুন এই স্মার্ট সানগ্লাসের ওজন ৪৫ গ্রাম। ওয়েফারের আর বৃত্তাকারে এই সানগ্লাস পাওয়া যাবে। থাকবে ইউভি সুরক্ষা। বোস জানিয়েছে একবার চার্জ করে ১২ ঘন্টা ব্যবহার করা যাবে এই সানগ্লাস।

২০১৯ সালে অগমেন্টের রিয়ালিটি অ্যাপ লঞ্চ করবে বোস। জানুয়ারি মাস থেকে এই দুটি সানগ্লাস বিক্রি শুরু হবে। আপাতত শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে এই সানগ্লাস বিক্রি করবে বোস।

যদিও সানগ্লাসে অডিও ডিভাইস এই প্রথম নয়। ২০১৬ সালে প্রথম সানগ্লাসে অডিও ডিভাইস ব্যবহার হয়েছিল। তবে এর আগে কম খ্যাতনামা কোম্পানি এই ডিভাইস লঞ্চ করার কারনে তা জনপ্রিয় হয়নি। এবার বোসের মতো কোম্পানি এই ডিভাইস লঞ্চ করার তা জনপ্রিয়তা পেতে পারে বলে মনে করা হচ্ছে।

২০১৮ সালে একাধিক হাটকে প্রোডাক্ট লঞ্চ করেছে বোস। ইতিমধ্যেই কোম্পানি একটি স্লিপবাড লঞ্চ করেছে। এই ডিভাইস আপনাকে সহজে ঘুম পাড়িয়ে দেবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
These new Bose sunglasses will now take and make calls

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X