কেমন দেখতে হবে নতুন Pixel ফোন?

|

আশা করা হচ্ছে আগামী অক্টকর মাকে লঞ্চ হবে গুগুল পিক্সেল এর নতুন ভার্সান। এর সাথেই লঞ্চ হবে Android P এর কমার্শিয়াল রোলয়াউট। সম্প্রতি জানা গিয়েছে নতুন এই ফ্ল্যাগশিপের নাম হবে Google Pixel 3 ও Google Pixel 3 XL। Android P এর ডেভেলপার বিটা ভার্সানের ছবিতে আভাষ পাওয়া গেল কেমন দেখতে হবে নতুন গুগুল পিক্সেল ৩। এই ছবি দেখে মনে হচ্ছে ডিসপ্লের চারপাসে কোন বেজেল থাকবে না গুগুলের ২০১৮ ফ্ল্যাগশিপে। এমনকি ডিসপ্লের উপরে দেখা যাবে না কোন কালো নচ।

কেমন দেখতে হবে নতুন Pixel ফোন?

 

এই একই রিপোর্টে আরও জানানো হয়েছে Android P এর ডেভেলপার ভার্সানের ফিচার্স বোঝানোর জন্য একটি স্কেচ ব্যাবহার করেছে গুগুল। আর এই ফোনে ডিসপ্লের চারপাশে নেই কোন বেজেল। এই ডিসপ্লের নীচে নেই কোন বেজেল আর উপরে নেই কোন নচ। প্রসঙ্গত গত বছর অ্যাপেল তাদের ফ্ল্যাগশিপ iPhone X এর ডিসপ্লের উপরে একটি কালো নচ ব্যাবহার করেছিল।

আর এর পর থেকেই সব ফোন প্রস্তুতকারী সংস্থা এই ডিজাইনকে আনুসরন করতে শুরু করেছে। যদিও শিঘ্রই বাজারে আসতে চলেছে চিনের স্মার্টফোন ব্র্যান্ড ভিভোর সম্পূর্ণ বেজেল লেস ফোন Vivo Apex। আগামি ১২ জুন লঞ্চ হবে এই বেজেললেস স্মার্টফোনটি। এছাড়াও ১৪ জুন লিনোভো লঞ্চ করবে তাদের নতুন ফোন Lenovo Z5। ওয়েব দুনিয়ায় খবর এই ফোনের ডিসপ্লের চারপেশে নেই কোন বেজেল।

আর নতুন এই রিপোর্টের ছবি যদি সত্যি হয় তবে এই পথে নাম লেখাতে চলেছে গুগুল। তবে এটা দেখা জরুরি এই ফোনে কিভাবে সেলফি ক্যামেরা, ইয়ারপিস, ও বিভিন্ন সেন্সার ব্যাবহার করে গুগুল। তবে এই ছবি শুধুমাত্র ডেভেলপারদের নতুন অপারেটিং সিস্টেম সম্পর্কে বোঝানোর জন্যও তৈরী করতে পারে গুগুল। মাথায় রাখা প্রয়োজন হয়তো এই ছবির সাথে কোন সম্পর্ক নেই পিক্সেল ৩ এর ডিজাইনের।

আগামি মাসেই ভারতে একাধিক ফোন লঞ্চ করবে Xiaomi

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
A sketch on slashleaks shows how pixel 3 may looks like

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X