যে কোন গাড়িকে ‘স্মার্ট কার’ করে তুলবে এই ডিভাইস

|

আজকাল প্রায় সব গাড়িতেই থাকছে অ্যানড্রয়েড অটো অথবা অ্যাপেল কার প্লে সাপোর্ট থাকে। এর সার্ভিস ব্যবহার করে সহজের গাড়িয়ে স্মার্টফোন থেকে নেভিগেশান বা কল করা যায়। কিন্তু পুরনো গাড়িতে এই ফিচার থাকে না। তাই গাড়ি চালানোর সময় নেভিগেশান অথবা ভয়েস কলে সমস্যা হয়। এই সমস্যার সমাধানে বাজারে এসেছে নতুন এক ডিভাইস। এই JBL ডিভাইস ব্যবহার করে যে কোন গাড়িকে 'স্মার্ট কার’ করে তোলা যাবে।

যে কোন গাড়িকে ‘স্মার্ট কার’ করে তুলবে এই ডিভাইস

 

JBLলিঙ্ক ড্রাইভ নামে এই ডিভাইসে থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট। গাড়ি চালানোর সময় কন্ঠস্বর ব্যবহার করে এই ডিভাইস থেকে গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করা যাবে। তাই ফোনে হাত না দিয়েই গাড়ি চালানোর সময় নেভিগেশান, ট্রাফিকের তথ্য সহ সব ধরনের তথ্য পাওয়া যাবে।

ভয়েস কল করার জন্য JBL লিঙ্ক ড্রাইভে থাকছে ডুয়াল মাইক নয়েজ ক্যান্সেলেশান। তাই কল করার সময় রাস্তার আওয়াজ, ইঞ্জিনের আওয়াজ সহজেই কাটিয়ে দেবে এই ডিভাইস।

খুব সহজেই গাড়িতে JBL লিঙ্ক ড্রাইভ ব্যবহার করা যাবে। গাড়িতে থাকা ১২ ভোল্ট সকেটে (সিগারেট লাইটার) লাগাতে হবে এই ডিভাইস। এছাড়াও যে কোন অ্যানড্রয়েড অথবা আইফোনের অকজিলিয়ারি পোর্টের সাথে কানেক্ট করতে হবে এই ডিভাইস। প্রসঙ্গত যে ফোনের সাথে কানেক্ট করছে সেই ফোনে গুগল অ্যাপ ইনস্টল থাকা বাধ্যতামুলক। গাড়িতে ব্লুটুথ থাকলে স্মার্টফোন ও গাড়ির অডিও সিস্টেমের সাথে এই ডিভাইস পেয়ার করা যাবে। ব্লু টুথ না থাকলে অকজিলিয়ারি পোর্ট থেকে কানেক্ট করতে হবে JBL লিঙ্ক ড্রাইভ।

এর পরে আপনার গাড়িতে সব ধরনের 'স্মার্ট কার’ ফিচার চালু হয়ে যাবে। লাস ভেগাসে চলতে থাকা কনসিউমার ইলেকট্রলিক্স শোতে এই ডিভাইস সামনে এনেছে JBL।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The JBL Link Drive can be paired your smartphone both Android and iOS and it can then be used to control music or ask for directions from Google.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X