জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে এল আজব এই ফিচার

|

প্রতি মাসেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, উইচ্যাট, আইমেসেজে নতুন ফিচার যোগ হয়। এর মধ্যে কিছু ফিচার শিরোনামে এলেও বেশিরভাগ ফিচার নিয়ে কোন খবর সামনে আসেনা। এবার এক উদ্ভট ফিচার লঞ্চ করেছে জনপ্রিয় মেসেজিং সার্ভিস ভাইবার। বেশিরভাগ গ্রাহক এই ফিচার কখনই ব্যবহার করবেন না। কিন্তু এখন থেকে ভাইবারে গ্রুপ চ্যাটে ১০০ কোটি গ্রাহককে অ্যাড করা যাবে।

জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে এল আজব এই ফিচার

 

বাজারে সব কোম্পানি গ্রুপ চ্যাটে গ্রাহকের সংখ্যা কমালেও এর ঠিক উল্টো পথে হেঁটেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার। লেটেস্ট আপডেটে ভাইবার অ্যাপে গ্রুপ চ্যাটে একসাথে ১০০ কোটি গ্রাহককে যোগ করা যাবে।

ভাইবারে গ্রুপ চ্যাটে ১০০ কোটি গ্রাহক যোগ করা গেলেও অন্য জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রামে গ্রুপ চ্যাটে গ্রাহক সংখ্যা কমানো হয়েছে।

তবে শুধু ১০০ কোটি গ্রাহক যোগ করা ছাড়াও গ্রুপ চ্যাটে থাকছে একাধিক কাজের ফিচার। কোন গ্রুপ চ্যাটে নতুন সদস্য যোগ হলে তিনি আগের সব চ্যাট দেখতে পাবেন। এই মুহুর্তে হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাটে সর্বোচ্চ ২৫৭ জন সদস্য ও টেলিগ্রামে ৭৫,০০০ সদস্য যোগ করা যায়।

তবে নতুন এই আপডেট এখনই সব ভাইবার গ্রাহকের কাছে পৌঁছাবে না। ধাপে ধাপে সব গ্রাহকের কাছে এই আপডেট পাঠিয়ে দেওয়া হবে। গ্রুপ চ্যাটে পাঠানো যাবে GIF, স্টিকার, ছবি, ভিডিও ও অবশ্যই টেক্সট।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে ব্যাক আপ অপশানে পরিবর্তন নিয়ে এসেছিল জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। এক বছরে কোন হোয়াটসঅ্যাপ ডাটা আপডেট না হলে তা নিজে থেকেই ব্যাক আপ ডিলিট হয়ে যাবে। অর্থাৎ আপনি স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপ ডাটা এক বছর ব্যাক আপ না করলে তা ক্লাউড থেকে নিজে থেকেই ডিলিট হয়তে যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
This popular messaging app launches a bizarre feature that nobody may ever use

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X