শাওমি, ওপ্পো, ভিভো কে টেক্কা দিতে এই ফন্দি এটেছে টিকটক

By Gizbot Bureau
|

ইতিমধ্যেই ভারতে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে টিকটক। এবার স্মার্টফোন আনার পরিকল্পনা করছে চিনের কোম্পানিটি। টিকটক এর মালিক বাইটডান্স এতদিন শুধুমাত্র ইন্টারনেট সার্ভিস ব্যবসা করত। স্মার্টফোন লঞ্চ করে হার্ডওয়্যার দুনিয়ায় প্রবেশ করতে চলেছে চিনের কোম্পানিটি।

শাওমি, ওপ্পো, ভিভো কে টেক্কা দিতে এই ফন্দি এটেছে টিকটক

 

বাইটডান্স প্রধান ঝাং ইমিং জানিয়েছেন, “বাইটডান্সের সব অ্যাপ ইন্সটল করে স্মার্টফোন বিক্রি করা আমার অনেক দিনের স্বপ্ন।” ইতিমধ্যেই একাধিক চিনের ইন্টারনেট সার্ভিস কোম্পানি নিজেদের অ্যাপ ইনস্টল করে এই ধরনের ফোন বাজারে নিয়ে এসেছে।

টিকটক ছাড়াও বাইটডান্সের অন্যান্য অ্যাপ গুলি হল লার্ক, ফেলিনো ইত্যাদি। এই অ্যাপ গুলি ব্যবহার করে যোগাযোগ করা যায়। এছাড়াও রয়েছে কোম্পানির একটি ভিডিও স্ট্রিমিং অ্যাপ।

জানুয়ারি মাসে একটি স্মার্টফোন প্রস্তুওতকারী কোম্পানি কিনে নিয়েছিল বাইটডান্স। এর পরেই কোম্পানির স্মার্টফোন লঞ্চ নিয়ে জল্পনা শুরু হয়েছিল।

সম্প্রতি ব্লুমবার্গে প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে এই প্রথম নিজেদের লাভের লক্ষ্যে পৌঁছাতে পারেনি বাইটডান্স। কোম্পানির স্মার্টফোন লঞ্চের সিদ্ধান্তের ফলে লাভের পরিমান বাড়ে কি না তা সময় বলবে। আপাতত বাইটডান্সের স্মার্টফোন লঞ্চের সিদ্ধান্ত শাওমি, ওপ্পো, ভিভো এর মতো চিনা কোম্পানিগুলিকে চিন্তায় রাখবে।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে আইফোন ও আইপ্যাডে সবথেকে বেশি ডাউনলোড হওয়া অ্যাপ এর তকমা ছিনিয়ে নিয়েছে টিকটক। ২০১৯ সালের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসে অ্যাপ স্টোর থেকে মোট ৩.৩ কোটি বার ডাউনলোড হয়েছে টিকটক। গুগল প্লে স্টোর থেকে মোট ৮,৮২ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

সম্প্রতি গোটা ভারতে টিকটক নিষিদ্ধ করেছিল মাদ্রাজ হাই কোর্ট। এর ফলে বেশ কয়েক সপ্তাহ ভারতে টিকটক ডাউনলোড করা যায়নি। তবে শর্ত সাপেক্ষে এই নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল আদালত।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
TikTok maker's next move may bring bad news for Xiaomi, Oppo, Vivo and others

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X