টিকটক ব্যবহার করেন? দেখে নিন নতুন ফিচার

By Gizbot Bureau
|

সম্প্রতি সোসাল প্লাটফর্ম গুলির জন্য নতুন নিয়ম নিয়ে এসেছে কেন্দ্র। কেন্দ্রের নতুন নিয়ম এর সাথে তাল মিলিয়ে চলতে এবার টিকটক অ্যাপে যোগ হল নতুন ফিচার। প্রসঙ্গত তরুণ প্রজন্মের মধ্যে দারুণ জনপ্রিয় চীনের এই ভিডিও শেয়ারিং অ্যাপ।

টিকটক ব্যবহার করেন?  দেখে নিন নতুন ফিচার

 

সম্প্রতি ভারতে মাস্টার কার্ড কোম্পানি থেকে সন্ধ্যা শর্মা টিকটকে যোগ দিয়েছে। কেন্দ্রের নতুন নিয়ম এর সাথে তাল মিলিয়ে চলতে এই সিদ্ধান্ত নিয়েছে চীনের কোম্পানিটি। এছাড়াও স্থানীয় ভাষায় ভিডিওতে নজরদারির জন্য একাধিক অফিসার নিয়োগ করবে টিকটক।

সম্প্রতি কেন্দ্র জানিয়েছে নগ্নতা, ভুয়ো খবর ও বিদ্বেষ মূলক বার্তা প্রচার বন্ধ করতে সোশ্যাল মিডিয়াগুলিকে সক্রিয় হতে হবে। বিশ্বব্যাপী মোট 50 কোটি গ্রাহক টিকটক ব্যবহার করেন। এর 39 শতাংশ গ্রাহক ভারতের নাগরিক। চীনের বাইরে কোম্পানির সব থেকে বেশি গ্রাহক রয়েছে এই দেশে।

টিকটক অ্যাপের মালিক বিশ্বের অন্যতম সফল স্টার্ট আপ কোম্পানি বাইটডান্স। সম্প্রতি সাইবার পিস ফাউন্ডেশন এর সাথে হাত মিলিয়ে অনলাইন সুরক্ষা সম্পর্কে গ্রাহকদের সচেতন করার কাজ শুরু করেছে চীন এর কোম্পানিটি। সোশ্যাল মিডিয়া সেলিব্রিটি অর্জুন কানুংগো, নেহা কাক্কারের সাথে হাত মিলিয়ে এই কাজ শুরু করছে টিকটক। এইসব সোশ্যাল মিডিয়া সেলিব্রেটিদের দিয়ে ভিডিও পোস্ট করে গ্রাহকদের অনলাইন সুরক্ষা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির কাজ করবে কোম্পানিটি।

সাধারণত বিভিন্ন গানের সাথে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও বানিয়ে টিকটকে পোস্ট করেন গ্রাহকরা। তরুণ প্রজন্মের মধ্যে দারুণ জনপ্রিয় এই অ্যাপ। গত এক বছরে চীন ও ভারতের জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে টিকটক। 2017 সালের ডিসেম্বর মাস থেকে 2018 সালের শেষ পর্যন্ত 25 গুণ নতুন গ্রাহক টিকটক ব্যবহার শুরু করেছেন। এই সময় কোম্পানির গ্রাহক সংখ্যা 13 লক্ষ থেকে বেড়ে 3.23 কোটি হয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
TikTok is taking steps to quell the Indian government’s concerns around the content and privacy policies of the Chinese short video app.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X