স্টক শেষ করতে শীঘ্রই স্মার্টফোন ছাড় দেবে সব জনপ্রিয় কোম্পানি

By Gizbot Bureau
|

শীঘ্রই স্মার্টফোনে দুর্দান্ত সেল নিয়ে আসবে সব জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি। ভারতের পাঁচটি জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী কোম্পানি স্টক শেষ করতে শীঘ্রই অনলাইন ও অফলাইনে ধামাকা সেল নিয়ে হাজির হবে। সীমিত সময়ের এই সেলে সব বাজেটের স্মার্টফোন সস্তা হবে। গত বছর যে সব স্মার্টফোন লঞ্চ হয়েছিল সেই স্মার্টফোনের স্টক শেষ করতেই এই সেল নিয়ে আসবে শাওমি, রিয়েলমি, ওপ্পো, ভিভো, স্যামসাংয়ের মতো কোম্পানিগুলি।

স্টক শেষ করতে শীঘ্রই স্মার্টফোন ছাড় দেবে সব জনপ্রিয় কোম্পানি

 

বাজার বিশ্লেষকরা জানাচ্ছেন চলতি বছর মার্চ মাস পর্যন্ত অফলাইন চ্যানেলে এই সেল চলতে থাকবে। শাওমি, রিয়েলমি ও স্যামসাংয়ের মতো কোম্পানিগুলি অনলাইন ও অফলাইন দুই চ্যানেলেই স্মার্টফোন বিক্রি করে। গত বছর অক্টোবর মাস থেকে ডিসেম্বর মাসের মধ্যে সব স্মার্টফোন স্টকে এসেছিল তা এখনও শেষ হয়নি। এছাড়াও ভিভো ও ওপ্পো এর মতো কোম্পানিগুলি শুধুমাত্র অফলাইনে ফোন বিক্রি করে। একই সমস্যার সম্মুখীন হয়েছে চিনের এই দুই কোম্পানিও।

ইকনমিক টাইমে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে স্টকে অনেক স্মার্টফোন খবর অস্বীকার করেছে শাওমি ও রিয়েলমি। অন্যদিকে প্রশ্নের উত্তর দেয়নি স্যামসাং, ওপ্পো ও ভিভো।

তাই স্মার্টফোন কেনার পরিকল্পনা থাকলে কয়েক দিন অপেক্ষা করে দেখতে পারেন। এই সেলে শুরু হলে নতুন ফোন কেনার সময় পকেটের উপর থেকে চাপ কমবে।

এছাড়াও সম্প্রতি প্রকাশিত বিভিন্ন রিপোর্টে জানানো হয়েছিল ২০২১ সালের আগে ৫জি আইফোন লঞ্চ হবে না। এবার সেই খবর নস্যাৎ করে অ্যাপেল বিশ্লেষক মিন-চি কুও জানিয়েছেন ২০২০ সালের দ্বিতীয়ার্ধেই ৫জি ভার্সানে আইফোন লঞ্চ করতে পারে অ্যাপেল। সম্প্রতি ম্যাকরিউমর্স ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে ২০২০ সালের শেষেই সাব ৬ গিগাহার্জ ও সাব গিগাহার্জ প্লাস স্পেকটার্মে নতুন আইফোন বাজারে আসবে। মিং-চি কুও জানিয়েছেন ২০২০ সালের তৃতীয় অথবা চতুর্থ ত্রৈমাসিকে নতুন আইফোন শিপমেন্ট শুরু হবে।

রিপোর্টে জানানো হয়েছে আইফোন মডেলে ডুয়াল ব্যান্ড ৫জি সাপোর্ট থাকবে। এই ফোন তৈরির কাজ সময় মতো এগোচ্ছে বলে জানা গিয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Top Tier Brands Might Soon Offer Some Lucrative Deals To Clear Shelves.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X