এবার Truecaller দিয়ে কল রেকর্ড করা যাবে

By GizBot Bureau
|

ভারতে স্মার্টফোন গ্রাহকদের কাছে Truecaller একটি অতি পরিচিত নাম। কয়েক মাস আগেই Truecaller এর প্রিমিয়াম সাবস্ক্রিপশান চালু করা হয়েছিল। প্রিমিয়াম সাবস্ক্রিপশানে গ্রাহকদের উৎসাহিত করতে সম্প্রতি একাধিক নতুন ফিচার লঞ্চ করা হয়েছে। এর মধ্যেই অন্যতম প্রোফাইল ভিজিটার ফিচার। এবার প্রিমিয়াম গ্রাহকদের জন্য কল রেকর্ডিং এর ফিচার নিয়ে এলো Truecaller।

এবার Truecaller দিয়ে কল রেকর্ড করা যাবে

 

শুধুমাত্র অ্যানড্রয়েড অ্যাপ এই এই কল রেকর্ডিং ফিচার ব্যবহার করা যাবে। এখনো iOS অ্যাপ এ কল রেকর্ডিং ফিচার যোগ হয়নি। সম্প্রতি iOS 12 এর Truecaller এ স্প্যাম প্রোটেকশান ফিচার যোগ করেছে Apple। কোম্পানি জানিয়েছে শুধুমাত্র Truecaller প্রিমিয়াম গ্রাহকরা কল রেকর্ড ফিচার ব্যবহার করতে পারবেন। তবে আপাতত ১৪ দিন এই ফিচার বিনামূল্যে ব্যবহার করা যাবে। এর পরে Truecaller এ কল রেকর্ডিং ফিচার ব্যবহার করতে প্রিমিয়াম সাবস্ক্রিপশান বাধ্যতামূলক।

ইতিমধ্যেই অ্যানড্রয়েডে একাধিক কল রেকর্ডিং অ্যাপ রয়েছে। গুগুলের অপারেটিং সিস্টেমে কল রেকর্ডিং নতুন কোন ফিচার নয়। এই ফিচার দিয়ে ইনকামিং কল রেকর্ড করা যাবে। এর ফলেই আপনি যে কোন করবেন দা ধরবেন সব কল রেকর্ড করা যাবে। কোন গ্রাহকের আইনি জটিলতা থাকলে এই ফিচার খুব কাজে দেয়।

মে মাসে Samsung Galaxy S9 আর S9+ ফোনে কল রেকর্ডিং ফিচার যোগ হয়েছিল। কিন্তু আইনি জটিলতার কারণে কিছু দেশে এই ফিচার পৌঁছায়নি। অনেক দেশেই ফোনের দুই প্রান্তে থাকা ব্যক্তির সম্মতি না থাকলে কল রেকর্ড করা বেআইনি। তবে এই বিষয়ে কোন মন্তব্য করেনি Truecaller। কারণ শুধুমাত্র কল রেকর্ড করে তা আদালতে প্রমান হিসাবে পেশ করতে না পারলে সেই রেকর্ডিং বৃথা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Truecaller's new premium feature rolls out at the same time as another well-known company rolls out its own call recording

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X