ক্যারেক্টার লিমিট বাড়িয়ে ২৮০ করল ট্যুইটার: তবে সবার জন্য নয়

By: Sabyasachi Chakraborty

ট্যুইটার নিঃসন্দে সবচেয়ে জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট। তবে এটাও ঠিক ফেসবুক বা ইনস্টাগ্রামের মতো অ্যাক্টিভ ইউজার নেই ট্যুইটারের। তবে যা আছে, সেটাও মন্দ নয়।

ক্যারেক্টার লিমিট বাড়িয়ে ২৮০ করল ট্যুইটার: তবে সবার জন্য নয়

আসলে ট্যুইটার পপুলেশন কম থাকার কারণ হিসেবে অনেকে বলে থাকেন, ১৪০টা ক্যারেক্টারে লেখা অনেকের কাছেই সমস্যার। সেই কথা মাথায় রেখেই ১৪০ থেকে বাড়িয়ে ২৮০ ক্যারেক্টার করল ট্যুইটার। তবে এখনই সব ট্যুইটার ইউজাররা এই সুবিধা নিতে পারবেন না। তবে বেশিরভাগই পারবেন ২৮০-র সুবিধা নিতে।

সেপ্টেম্বর থেকেই এই উদ্যোগ নিতে শুরু করেছিল ট্যুইটার। তবে তা কিছু গ্রাহকদের মধ্যে সীমাবদ্ধ ছিল। সেই এক্সপেরিমেন্ট ট্যুইটার খুশি, তাই এবার তারা বাকিদের জন্য এই সুবিধা এনেছে।

শুরু হল নোকিয়া ২-এর প্রি-অর্ডার

নতুন এই ক্যারেক্টার লিমিট আসার ফলে উল্লেখযোগ্য পরিবর্তনও এসেছে। আগে যারা একদম ১৪০ ক্যারেক্টার পর্যন্ত লিখতেন, সেই সংখ্যাটা ছিল ৯ শতাংশ। লিমিট বাড়াতে সেটা ১ শতাংশে নেমেছে। স্বাভাবিক ভাবে বোঝা যাচ্ছে, গ্রহণযোগ্যতা যথেষ্ট বেড়েছে।

জাপানিজ, কোরিয়ান বা চাইনিজ ভাষায় কোনও ইনফো শেয়ার করতে যতগুলো ক্যারেক্টার লাগে, ইংরাজি, ফ্রেঞ্চ, পর্তুগিজ বা স্প্যানিশে লাগে তার থেকে অনেক বেশি।

তবে আপনি যদি এখনও এই ক্যারেক্টার লিমিট ঠিকঠাক মতো না পেয়ে থাকেন, চিন্তার কারণ নেই। কিছুদিন অপেক্ষা করুন, ঠিক হয়ে যাবে।



Read more about:
English summary
Notably the increased character limit is not applicable to Twitter users tweeting in Japanese, Chinese and Korean.
Please Wait while comments are loading...

Social Counting