প্রায় চার লক্ষ টাকার সাইবার প্রাতারনার অভিযোগে হায়দ্রাবাদে গ্রেপ্তার ২

By Gizbot Bureau
|

সাইবার প্রতারনার অভিযোগে দুই জনকে গ্রাপ্তার করেছে হায়দ্রাবাদের সাইবার ক্রাইম বিভাগ। সিম কার্ড বদল করে অন্য ব্যাক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় চার লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে এই দুই ব্যাক্তির বিরুদ্ধে।

প্রায় চার লক্ষ টাকার সাইবার প্রাতারনার অভিযোগে হায়দ্রাবাদে গ্রেপ্তার ২

 

ইতিমধ্যেই হাতিয়ে নেওয়া ৩.৬৮ লক্ষ টাকা উদ্ধার করেছে রচকোন্ডা সাইবার ক্রাইম সেল। গ্রেপ্তার করার পর অভিযুক্তদের জেরা করে পাওয়া তথ্য থেকে এই টাকা উদ্ধার হয়েছে।

পুলিশ জানিয়েছে সরঙ্গা সন্ধ্যা নামে এক মহিলা তার স্বামীর অ্যাকাউন্ট থেকে বেআইনি টাকা ট্রান্সফার দেখে অভিযোগ দায়ের করেছিল। অভিযোগে তিনি জানিয়েছিলেন ৩,৬৮,০৫৬ টাকা ইন্টারনেট ব্যাঙ্কিং এর মাধ্যমে ট্রান্সফার হয়েছে। সিম কার্ড বদল করে এই টাকা ট্রান্সফার করা হয়েছে।

এর পর ভারতীয় দন্ডবিধি ৪১৭, ৪১৯, ৪২০ ধারা ও অথ্যপ্রযুক্তি অধীনের মামলা রজু হয়। ব্যাঙ্কের স্টেটমেন্ট ও অন্যান্য টেকনিকাল তথ্য যোগার করে তদন্ত শুরু করে পুলিশ। ২৫ মার্চ দুই উচ্চপদস্থ পুলিশ কর্মীর অধীনে এই তদন্ত শুরু হয়েছিল। তদন্ত শুরুর করেক দিনের মধ্যেই অভিযুক্তরা গ্রেপ্তার হয়েছেন।

গ্রেপ্তারের পরে অভিযুক্তদের জেরা শুরু করে পুলিশ ও হায়দ্রাবাদ সাইবার ক্রাইম বিভাগের অফিসাররা। জেরায় অভিযুক্তরা জানিয়েছে গ্রাহকের সিম কার্ড বদল করে ইন্টারনেট ব্যাঙ্কিং এর মাধ্যমে এই টাকা হাতিয়ে নিয়েছিল। IMPS ট্রান্সফারের মাধ্যমে এই টাকা সরানো হয়েছিল। এর ফলে মুহুর্তে এই টাকা অন্য অ্যাকাউন্টে চলে যায়।

নিজের অ্যাকাউন্ট সুরক্ষির রাখা খুবই জরুরি। অনেক দিন ধরেই বিভিন্ন সাইবার ক্রাইম বিশেষজ্ঞরা ব্যক্রিগত তথ্য সুরক্ষায় জোর দিয়ে আসছে। এই ঘটনা আবার গ্রাহককে সচেতন করবে বলেই আশা প্রকাশ করছেন দেশের তাবড় সাইবার বিশেষজ্ঞরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The cyber crime police has arrested two persons for allegedly siphoning off over Rs three lakh from a bank account by swapping SIMs and forging other details.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X