বিশাল বৃদ্ধি ওয়ারেবেল ডিভাইস বিক্রিতে, এক নম্বরে অ্যাপেল

|

সপ্রতি এক রিপোর্টে জানানো হয়েছে ২০১৮ সালের প্রথম ৩ মাসে প্রায় ২০.১ মিলিয়ান ওয়ারেবেল ডিভাইস বিক্রি হয়েছে। এই প্রায় ৩৫% বৃদ্ধি দেখা গিয়েছে ওয়ারেবেল মার্কেটে। বিশ্বব্যাপী মানুষ ক্রমশ স্বাস্থ্য সচেতন হয়ে উঠছেন। আর হেলথ সেন্ট্রিক ওয়ারেবেল ডিভাইসগুলির বিক্রি তাই বাড়ছে হু হু করে।

বিশাল বৃদ্ধি ওয়ারেবেল ডিভাইস বিক্রিতে, এক নম্বরে অ্যাপেল

 

এই রিপোর্টে আরও জানানো হয়েছে ওয়ারেবেল ডিভাইস মার্কেটে এই বিশাল বৃদ্ধিতে সবথেকে বেশি লাভ হয়েছে অ্যাপেল এর। এই সময়ে মধ্যে ৩.৮ মিলিয়ান ওয়ারেবেল ডিভাইস বিক্রি করেছে অ্যাপেল। পিছিয়ে নেই শাওমিও। ২০১৮ সালের প্রথম ৩ মাসে শাওমি বিক্রি করেছে ৩.৭ মিলিয়ান ওয়ারেবেল ডিভাইস। এছাড়াও এই ফিটবিট, গার্মিন, হুয়াই এর মতো কোম্পানিগুলিও প্রচুর বৃদ্ধির মুখ দেখেছে ওয়ারেবেল বিক্রিতে।

Apple Watch Series 3 এর লঞ্চের কারনেই এই বিশাল লাভের মুখ দেখেছে অ্যাপেল। এই স্মার্টওয়াচে আছে 4G LTE সাপোর্ট যার মাধ্যমে ফোন ছাড়াই ফোনের অনেক কাজই করা যায় এই ডিভাইস দিয়ে। আর তাই গ্রাহকদের মন কেড়েছে এই ডিভাইস। বিশ্বব্যাপী প্রতি মাসেই বিক্রি বাড়ছে এই ডিভাইসের।

ওয়ারেবেল ডিভাইসের বাজারে ৮০% শেয়ার রয়েছে শুধুমাত্র স্মার্টওয়াচের। গত বছর এই সংখ্যাটি ছিল ৭৪%।

অ্যাপেলের পরেই স্মার্টওয়াচ বাজারে দুই নম্বর স্থানে আছে গার্মিন। গত তিন মাসে ১ মিলিয়ান স্মার্টওয়াচ বিক্রি করেছে এই কোম্পানিটি। খুব ভালো কিছু স্মার্টওয়াচ লঞ্চ করে বাজারে গ্রাহকদের আকর্ষিত করতে পেরেছে এই কোম্পানিটি।

এছাড়াও গ্রাহকরা খুব জলদি বদলে ফেলছেন তাদের ডিভাইস। ফলে বিক্রি বাড়ছে ওয়ারেবেলের। আর এর জন্যই দারুন অফার দিচ্ছে কোম্পানিগুলি। কোম্পানির মোট বিক্রির প্রয় ২৪% শুধুমাত্র স্মার্টওয়াচ বলে জানিয়েছে জনপ্রিয় কোম্পানি ফিটবিট। বিশেষ করে স্বাস্থ্যক্ষেত্রে গুগুলের সাথে হাত মিলিয়ে বাজারে আরও জনপ্রিয় হয়েছে ফিটবিট।

ক্রোমে বিভিন্ন ওয়েবসাইটের নোটিফিকেশন থামাবেন কীভাবে

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Garmin is now the second largest smartwatch vendor after Apple, with 1 million smartwatches shipped in the last quarter.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X